ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মন্ত্রী-ভিআইপিদের নিরাপত্তায়ও আনসার: স্বরাষ্ট্রমন্ত্রী

বিবিধ

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ২১:৫৭, ১৭ মে ২০২৩

সর্বশেষ

মন্ত্রী-ভিআইপিদের নিরাপত্তায়ও আনসার: স্বরাষ্ট্রমন্ত্রী

বিদেশি কূটনীতিকদের পর পর্যায়ক্রমে মন্ত্রী ও ভিআইপিদের নিরাপত্তার জন্যও আনসার গার্ড রেজিমেন্ট দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ১১১ দফা সুপারিশমালা বাস্তবায়নের জন্য গঠিত ‘নিরাপদ সড়ক সংক্রান্ত টাস্কফোর্সে’র সভা শেষে একথা জানান তিনি। 

সম্প্রতি বিদেশি কূটনীতিকদের নিরাপত্তায় পুলিশ সরিয়ে আনসার দেয়া নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জঙ্গিদের উত্থানের কারণে চারটি দূতাবাসে প্রটেকশন দিয়েছিলাম। আমরা মনে করি এই পরিস্থিতি এখন নেই।’

‘বর্তমানে বাংলাদেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো। আগের মতো খারাপ পরিস্থিতি এখন আর নেই। তাই সড়কে বের হলে যে নিরাপত্তা বা প্রটেকশন দেওয়া হত সেটা উঠিয়ে নেওয়া হয়েছে’, বলেন তিনি।

তবে কোন রাষ্ট্রদূত মনে করলে নতুন গার্ড রেজিমেন্ট থেকে তাদের জন্য প্রটেকশন দেয়া হবে বলে জানান তিনি। কোনো দূতাবাস চাইলে অর্থের বিনিময়ে ব্যাটালিয়ন আনসারের সেবা নিতে পারবে।

মন্ত্রীদের নিরাপত্তার বিষয়ে এক প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা সড়কে মন্ত্রীদের প্রটেকশন কমাব না, আমরা সিদ্ধান্ত নিয়েছি আমরা যে গার্ড রেজিমেন্ট তৈরি করেছি, সবাইকে সেই গার্ড রেজিমেন্টের সিকিউরিটিতে নিয়ে আসব। পর্যায়ক্রমে মন্ত্রী ও ভিআইপিদের আনসার গার্ড রেজিমেন্ট দেব’।  

অতিরিক্ত পুলিশ প্রহরা সরিয়ে নেওয়ার পর আবেদনের পরিপ্রেক্ষিতে আনসার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলেও কোনো দূতাবাসের পক্ষ থেকে এখন পর্যন্ত আবেদন পাওয়া যায়নি বলে জানান তিনি।

সভায় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের জননিরাপত্তা সচিব মো. মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গাঁ ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ।

জনপ্রিয়