ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত জবি

শিক্ষা

আমাদের বার্তা, জবি 

প্রকাশিত: ০০:০০, ১৯ মে ২০২৩

সর্বশেষ

গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত জবি

আগামীকাল শনিবার থেকে বি ইউনিট তথা মানবিক বিভাগের পরিক্ষার মাধ্যমে শুরু হতে যাচ্ছে ২২টি সমন্বিত সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। ভর্তি পরীক্ষা নিতে ইতিমধ্যে প্রস্তুতি সম্পন্ন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। 
তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া ২২টি সরকারি বিশ্ববিদ্যালয়ের এই ভর্তি পরীক্ষা ১৯টি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে। যেখানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিতে আবেদন করেছেন ১২,৮৪৫ জন শিক্ষার্থী। 
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪০ টি সেন্টারসহ তিনটি উপকেন্দ্রে এ পরীক্ষার আসন বিন্যাস করা হয়েছে বলেছে জানিয়েছেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রইছউদ্দীন। তিনটি উপকেন্দ্র হলো উইলস লিটল ফ্লাওয়ার স্কুল, নটরডেম কলেজ ও উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়। 
উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে পরীক্ষা দিবেন ৩৩৯৬ জন শিক্ষার্থী,  নটরডেম কলেজে পরীক্ষা দিবেন ১১০৪ জন ও উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে পরীক্ষা দিবেন ১৭২০ জন ভর্তিচ্ছু।
উল্লেখ্য, আগামী ২৭ মে বাণিজ্যের (সি ইউনিট)  এবং ৩ জুন বিজ্ঞানের (এ ইউনিটের) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গুচ্ছ ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য (http://gstadmission.ac.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে।

জনপ্রিয়