ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সেন্ট যোসেফ স্কুলের ৬৬তম বিজ্ঞান উৎসব 

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২২, ১৮ মার্চ ২০২৩

সর্বশেষ

সেন্ট যোসেফ স্কুলের ৬৬তম বিজ্ঞান উৎসব 

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সেন্ট যোসেফ হায়ার সেকেন্ডারি স্কুলে তিন দিনব্যাপী (১৬-১৮ই মার্চ) বার্ষিক বিজ্ঞান উৎসব শুরু হয়েছে। বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ প্রধান অতিথি হিসেবে ৬৬তম বিজ্ঞান উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব লিবারাল আর্টসের এমবিএ প্রোগ্রামের পরিচালক আসিফ উদ্দীন আহমেদ। অধ্যক্ষ ব্রাদার ড. লিও জেমস পেরেরোর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপাধ্যক্ষ ব্রাদার বিকাশ ভিক্টর ডি রোজারিও। অনুষ্ঠানে বিজ্ঞান উৎসবের বিভিন্ন দিক সম্পর্কে আলোকপাত করেন সিনটিলা সায়েন্স ক্লাবের চিফ মডারেটর স্বপন কুমার মিস্ত্রি।

প্রধান অতিথির বক্তব্যে মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ বলেন, আজকের এই খুদে শিক্ষার্থীদের মধ্যেই হয়তো লুকিয়ে আছে ভবিষ্যতের আইনস্টাইন, জগদীশ চন্দ্র বসু ও সত্যেন বোসের মতো বিজ্ঞানী। তাদের নিত্য-নতুন উদ্ভাবনী শক্তির ছোঁয়ায় বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তিগত উৎকর্ষতা অর্জন করবে বলে আমাদের বিশ্বাস । 

অধ্যক্ষ ব্রাদার ড. লিও জেমস পেরেরা বলেন, সেন্ট যোসেফ হায়ার সেকেন্ডারি স্কুল সবসময়ই শিক্ষার্থীদের শারীরিক, মানসিক ও আত্মিক বিকাশের লক্ষ্যে কাজ করে থাকে। বিজ্ঞান উৎসব আয়োজন তারই ধারাবাহিকতার অংশ।

সিনটিলা সায়েন্স ক্লাবের চিফ মডারেটর স্বপন কুমার মিস্ত্রি বলেন, এবার ৬৬তম বিজ্ঞান উৎসবে রাজধানী ঢাকার খ্যাতনামা ৭৫টি শিক্ষা প্রতিষ্ঠানের আড়াই হাজারের বেশি খুদে বিজ্ঞানী বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করছে। ইভেন্টের মধ্যে রয়েছে, সায়েন্স প্রজেক্ট ডিসপ্লে, সায়েন্টিফিক আইডিয়া প্রেজেন্টেশন, সায়েন্টিফিক ওয়াল ম্যাগাজিন, স্ক্রাববুক, বিভিন্ন বিষয়ের অলিম্পিয়াড, কুইজ প্রতিযোগিতা, রোবটিক এক্সিবিশনসহ আরো অনেক আকর্ষণীয় ইভেন্ট।

উদ্বোধনের পরপরই মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। আজ শনিবার দুপুর আড়াইটায় সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইউজিসি প্রফেসর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. শরীফ এনামুল কবীর।

জনপ্রিয়