ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

জাতীয় মহিলা সংস্থার ৭২০০ নারীর প্রশিক্ষণ ভাতা বিতরণ করবে নগদ

জাতীয়

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ০০:২০, ১৭ মে ২০২৩

আপডেট: ১৪:২৫, ১৭ মে ২০২৩

সর্বশেষ

জাতীয় মহিলা সংস্থার ৭২০০ নারীর প্রশিক্ষণ ভাতা বিতরণ করবে নগদ

বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদের মাধ্যমে জাতীয় মহিলা সংস্থার ৭২০০ জন নারীর প্রশিক্ষণ ভাতা বিতরণ করবে নগদ লিমিটেড। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অধীনে জাতীয় মহিলা সংস্থার সেলাই ও এমব্রয়ডারি প্রশিক্ষণ প্রকল্পের আওতায় এই নারীদের মধ্যে ভাতা বিতরণ করবে নগদ।
এ বিষয়ে একটি ত্রিপক্ষীয় চুক্তি গত সোমবার জাতীয় মহিলা সংস্থার প্রধান কার্যালয়ে স্বাক্ষরিত হয়। জাতীয় মহিলা সংস্থা, বাংলাদেশ ডাক বিভাগ ও নগদ লিমিটেডের মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়। জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) আবেদা আক্তার, সংস্থাটির পরিচালক (উপসচিব) সৈয়দা মেহেরুন নেছা কবীর, নগদের নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় নগদের জেনারেল ম্যানেজার মোহাম্মদ মনিরুল ইসলামসহ চুক্তিতে স্বাক্ষর করা প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
এই প্রকল্পের অধীনে একজন প্রশিক্ষণার্থীকে প্রতিদিন ১০০ টাকা করে ভাতা দেয়া হবে। দেশের ৫০ জেলার ৩০টি উপজেলা থেকে মোট ৭২০০ জন নারী এই প্রকল্পে অংশগ্রহণ করবেন। প্রতিদিনের হিসেবে মোট ৮০ দিনের জন্য ৮০০০ টাকার ভাতা তিনটি কিস্তিতে প্রত্যেক প্রশিক্ষণার্থীর নগদ ওয়ালেটে দেয়া হবে। 
এই টাকা তোলার জন্য তাদের ক্যাশ আউট চার্জ দেয়া হবে, যাতে তারা কোনো ধরণের খরচ ছাড়া খুব সহজে কাছের কোনো নগদ উদ্যোক্তা পয়েন্ট থেকে টাকা তুলতে পারেন।
চুক্তি স্বাক্ষরের বিষয়ে নগদের নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম বলেন, ‘যাত্রা শুরুর পর থেকে নগদ সরকারের সামাজিক নিরাপত্তা ভাতা, উপবৃত্তিসহ বিভিন্ন ধরনের আর্থিক সহায়তা উপকারভোগীর কাছে পৌঁছে দিচ্ছে। আমরা আমাদের প্রতিশ্রুতি রক্ষায় অঙ্গীকারাবদ্ধ।’

জনপ্রিয়