ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রীকে মুক্তির নির্দেশ দিলো হাইকোর্ট

আন্তর্জাতিক

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৪, ১৮ মে ২০২৩

সর্বশেষ

পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রীকে মুক্তির নির্দেশ দিলো হাইকোর্ট

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের ভাইস চেয়াম্যান ও পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশিকে মুক্তির নির্দেশ দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) সিনিয়র পিটিআই নেতা শাহ মেহমুদ কোরেশির মুক্তির আদেশ দিয়েছেন। গত ৯ মে আল-কাদির ট্রাস্ট মামলায় পার্টির চেয়ারম্যান ইমরান খানের গ্রেপ্তারের পরে ‘হিংসাত্মক বিক্ষোভে উস্কানি দেয়ার’ অভিযোগে কোরেশিসহ বেশ কয়েকজন পিটিআই নেতাকে গ্রেপ্তার করা হয়েছিল।

পিটিআই নেতা শাহ মেহমুদ কোরেশির জামিনের আবেদন বৃহস্পতিবার ইসলামাবাদ হাইকোর্টের বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেবের সামনে পেশ করা হয়। আদালত এসময় জানতে চান কোরেশির বিরুদ্ধে কোনও নথিভুক্ত মামলা আছে কিনা। জবাবে রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, এটা তাকে খোঁজ নিতে হবে।

আর এরপরই বিচারপতি উভয়পক্ষের যুক্তি-তর্ক শেষ হওয়ার পরই পিটিআই নেতার মুক্তির আদেশ জারি করেন। এছাড়া সাবেক এই পররাষ্ট্রমন্ত্রীকে যে কারণ দেখিয়ে গ্রেপ্তার করা হয়েছিল তাও বাতিল এবং অকার্যকর ঘোষণা করেন বিচারক।

সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন, জিও টিভি, দ্য ন্যাশন

জনপ্রিয়