ঢাকা বুধবার, ০৩ জুলাই ২০২৪ , ১৮ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

তরুণ উদ্যোক্তারাই হবে দেশের অর্থনীতির প্রাণশক্তি: এফবিসিসিআই

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ১৯:১০, ১ জুলাই ২০২৪

সর্বশেষ

তরুণ উদ্যোক্তারাই হবে দেশের অর্থনীতির প্রাণশক্তি: এফবিসিসিআই

উদ্যোক্তা হওয়ার আগে শক্তিশালী ভিশন ঠিক করে সততা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। তাহলে এই তরুণ উদ্যোক্তারাই হবে বাংলাদেশের অর্থনীতির প্রাণশক্তি। এজন্য সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে তরুণ উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। রোববার এফবিসিসিআই কার্যালয়ে অনুষ্ঠিত তরুণ উদ্যোক্তা বিষয়ক স্ট্যান্ডিং কমিটির এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন এফবিসিসিআই সভাপতি। সভায় ভার্চুয়ালি অংশগ্রহণ করেন তিনি। এতে সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান ও ঢাকা রিসোর্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাজিবুল আল-রাজিব। স্ট্যান্ডিং কমিটির ডিরেক্টর ইন-চার্জ মো. কাওসার আহমেদ এসময় উপস্থিত ছিলেন।

মাহবুবুল আলম বলেন, উদ্যোক্তা হওয়া সহজ কথা নয়। একজন তরুণ উদ্যোক্তাকে যেমন অনেক চড়াই-উতড়াই পার হয়ে যেতে হয়, তেমনি প্রতিনিয়ত মুখোমুখি হতে হয় নিত্য-নতুন চ্যালেঞ্জের। এজন্য তরুণ উদ্যোক্তাদের শক্তিশালী ভিশন ঠিক রেখে সততার সাথে কাজ করে যেতে হবে, তবেই ধরা দেবে কাঙ্ক্ষিত সফলতা।

তিনি আরো বলেন, দেশের তরুণরাই হবে ২০৪১ এর স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর। এই কৃত্রিম বুদ্ধিমত্তার যুগে যেখানে হাতের কাজ দিন দিন কমতে থাকবে, যেখানে ব্যবসায়ী চিন্তায় সৃজনশীল ও সহসী হতে হবে তরুণ উদ্যোক্তাদের। বড় স্বপ্ন নিয়ে সততা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে পারলে দেশের তরুণ উদ্যোক্তারা সফল হবে বলেও মন্তব্য করেন তিনি।

উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে বক্তারা উদ্যোক্তা তৈরিতে জেলাভিত্তিক প্রশিক্ষণের ব্যবস্থা, তরুণ উদ্যোক্তাদের পণ্য বা সেবা প্রদর্শনীর জন্য জায়গার ব্যবস্থা করা, একই ছাতার নিচে সব লাইসেন্স প্রাপ্তি নিশ্চিতের ওপর জোর দেন তারা।

জনপ্রিয়