ঢাকা সোমবার, ০৮ জুলাই ২০২৪ , ২৩ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

টানা বৃষ্টিতে বেড়েছে সবজির দাম

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ১৮:১৫, ৫ জুলাই ২০২৪

সর্বশেষ

টানা বৃষ্টিতে বেড়েছে সবজির দাম

কয়েকদিন ধরে রাজধানীসহ সারাদেশেই চলছে টানা বৃষ্টি। যার প্রভাব পড়েছে কাঁচাবাজারে। বাজারে বেশিরভাগ সবজি ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহের চেয়ে ১০ থেকে ২০ টাকা বেশি। এ ছাড়া কাঁচা মরিচের কেজি দাঁড়িয়েছে ৩২০ থেকে ৩৫০ টাকায়।

শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। সরেজমিনে দেখা গেছে, গাজর প্রতিকেজি বিক্রি হচ্ছে ১০০ টাকায়, আর কচুর মুখি প্রতি কেজি ১০০ টাকা এবং কাঁকরোল প্রতি কেজি ১০০ টাকা করে বিক্রি হচ্ছে। এ ছাড়া করলা প্রতি কেজি ১২০ টাকা, পটল প্রতি কেজি ৬০ টাকা, শসা প্রতি কেজি ১০০ টাকা, বরবটি প্রতি কেজি ১২০ টাকা, ঝিঙ্গা প্রতি কেজি ৬০ টাকা, ধুন্দুল প্রতি কেজি ৬০ টাকা, বেগুন (লম্বা) প্রতি কেজি ৮০ টাকা, গোল বেগুন প্রতি কেজি ১২০ টাকা, পেঁপে প্রতি কেজি ৫০ টাকা, ঢেঁড়স প্রতি কেজি ৬০ টাকা, মিষ্টি কুমড়া প্রতি কেজি ৪০ টাকা, কাঁচা মরিচ প্রতি কেজি ৩২০ থেকে ৩৫০ টাকা এবং কচুর লতি প্রতি কেজি ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

ব্যবসায়ীরা জানান, যেসব এলাকা থেকে সবচেয়ে বেশি সবজি আসে সেই এলাকাগুলোতে কয়েকদিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। এতে সবজির উৎপাদন ব্যাহত হয়েছে। বৃষ্টির কারণে ক্ষেতে পানি জমে সবজি নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। তাই সবজির জোগান কমে দাম বেড়েছে।

জনপ্রিয়