ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সারা দেশে খুলেছে পোশাক কারখানা

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ২২:৩৯, ২৪ জুলাই ২০২৪

সর্বশেষ

সারা দেশে খুলেছে পোশাক কারখানা

চলমান পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু হওয়ায় রপ্তানিমুখী তৈরি পোশাক খাতের সব কারখানা বুধবার থেকে খুলে দেয়া হয়েছে। সকাল থেকে শ্রমিকরা কারখানায় প্রবেশ করেছেন। এক্ষেত্রে শ্রমিকদের আইডি কার্ডই কারফিউ পাস হিসেবে বিবেচনা করা হয়েছে।

এর আগে গত মঙ্গলবার রাতে কারখানা খুলে দেয়ার ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে জরুরি বৈঠক করেন বিজিএমইএ নেতারা।

বৈঠকে সিদ্ধান্ত হয়, সকালে কারফিউ চলাকালে কারখানায় প্রবেশের জন্য শ্রমিক, ব্যবস্থাপনা কর্মী ও কর্মকর্তাদের জন্য তাদের পরিচয়পত্র কারফিউ পাস হিসেবে গ্রহণযোগ্য হবে।

জনগণ ও সম্পদের নিরাপত্তা রক্ষার নিমিত্তে আইন-শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করার জন্য ব্যবসায়ীদের ধন্যবাদ জানান মন্ত্রী। তিনি দেশের পোশাক কারখানাগুলো যাতে নিরাপদে উৎপাদন কার্যক্রম পরিচালনা করতে পারে, সে ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা ও সংশ্লিষ্ট বিভাগগুলোকে নির্দেশনা দেন।

বিজিএমইএ সভাপতি এসএম মান্নান (কচি) সংস্থার সদস্যভুক্ত সব কারখানার শ্রমিক, কর্মী ও ব্যবস্থাপকদের সুষ্ঠুভাবে কারখানার উৎপাদনকাল সম্পাদনের জন্য আহ্বান জানিয়েছেন।

বিজিএমইএ জানিয়েছে, গত মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিএমইএ সাবেক সভাপতি আবদুস সালাম মুর্শেদী, বিজিএমইএর সাবেক সভাপতি ও আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান এবং বিজিএমইএর সাবেক সভাপতি মো. সফিউল ইসলাম মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

জনপ্রিয়