ঢাকা বুধবার, ০৩ জুলাই ২০২৪ , ১৮ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে কর্মশালা

শিক্ষা

প্রকাশিত: ১৯:২৭, ১ জুলাই ২০২৪

সর্বশেষ

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে কর্মশালা

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক-কর্মকর্তাদের প্রশাসনিক ও আর্থিক দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে দিনব্যাপী অফিস ও আর্থিক ব্যবস্থাপনা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত এ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. মোহাম্মদ কামরুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ আবুল কালাম আজাদ ও ট্রেজারার এস এম এহসান কবীর।

ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ কর্মশালার উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে বলেন, কর্মস্থলে দক্ষ ও সুশৃঙ্খলা জনশক্তি তৈরিতে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। একটি প্রতিষ্ঠানকে যেমন কর্মীবান্ধব হতে হবে ঠিক তেমনি কর্মক্ষেত্রে কর্মীকে সৎ ও নিষ্ঠাবান হওয়ার বিষয়ে হতে হবে প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি আরো বলেন, প্রতিষ্ঠানে জবাবদিহিতা নিশ্চিতকরণের মাধ্যমে প্রশাসনিক ও আর্থিক ব্যবস্থাপনায় শৃঙ্খলা রক্ষা করার পাশাপাশি কর্মীদের জন্য কাজের সুষমবন্টন এবং কর্মক্ষেত্রে চেইন অব কমান্ড নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ। আয়োজিত এ ধরণের প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে প্রাপ্ত জ্ঞানের বাস্তবিক প্রয়োগ ঘটিয়ে শিক্ষক-কর্মকর্তাগণ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিকসহ সকল ক্ষেত্রের উন্নয়ন সাধনে সহায়ক ভূমিকা রাখবে এমনটা আশা প্রকাশ করেন মাননীয় ভাইস চ্যান্সেলর।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের দপ্তর প্রধানগণসহ বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জনপ্রিয়