ঢাকা বুধবার, ০৩ জুলাই ২০২৪ , ১৮ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শিক্ষা ভবনে ২৮ শিক্ষা ক্যাডার কর্মকর্তার সংযুক্ত আদেশ বাতিল

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৮, ১ জুলাই ২০২৪

সর্বশেষ

শিক্ষা ভবনে ২৮ শিক্ষা ক্যাডার কর্মকর্তার সংযুক্ত আদেশ বাতিল

শিক্ষা ভবনের সেই ২৮ শিক্ষা ক্যাডার কর্মকর্তার সংযুক্ত আদেশ বাতিল করা হয়েছে।সোমবার দৈনিক শিক্ষাডটকমকে একাধিক সূত্র এ তথ্য নিশ্চত করেছে।  

এর আগে দৈনিক শিক্ষাডটকম ও দৈনিক আমাদের বার্তায় ‘শিক্ষা ভবনের সংযু্ক্ত ক্যাডারদের অসংযুক্ত কর্মকান্ড!’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

সংবাদে বলা হয়, তারা সবাই বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের শিক্ষক। সরকারি চাকরিতে যাদের যোগদান প্রভাষক হিসেবে। ছিলেন বিভিন্ন কলেজে শ্রেণিকক্ষে পাঠদানকারী শিক্ষক। কিন্তু মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সরকারি কলেজ, প্রশাসন, আইন ও এসিআর শাখার বিশেষ কিছু করণিক কাজ করানোর জন্য তাদেরকে শিক্ষা অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছিলো। 

তাদের সংখ্যা ২৮ জনের মতো। কিন্তু তারা তাদের সংযুক্ত শাখার কাজ করেন না, এমনকি নিজ নিজ কর্মস্থলেও থাকেন না। তাদের বিরুদ্ধে এমন গুরুতর অসদাচরণের অভিযোগের প্রমাণ পেয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন মহাপরিচালক স্বয়ং। 

জানা গেছে, অধিদপ্তরের ইতিবাচক কাজেও তারা বিঘ্ন ঘটান। এমনসব অভিযোগের দালিলিক প্রমাণ পাওয়া গেছে গত ৪ জুন অধিদপ্তরের সমন্বয় সভার কার্যবিবরণীতে। ওইদিনে সভায় আরো সিদ্ধান্ত হয় যে, কর্মস্থলে অনুপস্থিত কর্মকর্তাদের তালিকা তৈরি করা হবে। এদের শাস্তিমূলক ব্যবস্থারও সিদ্ধান্তও নেওয়া হয়েছে ওই সভায়।  

এদিকে দৈনিক আমাদের বার্তার অনুসন্ধানে জানা গেছে, অভিযুক্ত সংযুক্ত কর্মকর্তাদের অনেকেই নানা অভিযোগে অভিযুক্ত কলেজ ও প্রশাসন শাখা থেকে গত ৫ জুন বিতাড়িত পরিচালকের প্রশ্রয়ে এমনসব অসদাচরণ করে বেড়াতেন। তিনি বিতাড়িত হওয়ার পরও বাইরে থেকেই কলকাঠি নাড়ছেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

জনপ্রিয়