ঢাকা শুক্রবার, ০৫ জুলাই ২০২৪ , ২০ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ঢাবি আইবিএতে নতুন পরিচালক

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৮, ২ জুলাই ২০২৪

সর্বশেষ

ঢাবি আইবিএতে নতুন পরিচালক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল তাকে নিয়োগ দেন। প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ বাংলাদেশের একজন শিক্ষাবিদ ও একজন সফল উদ্যোক্তা। 

দেশের ব্যবসা, শিল্প ও শিক্ষা খাতে উল্লেখযোগ্য অবদানসহ হাজার হাজার কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে তিনি নিজেকে অনুকরণীয় উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠা করেছেন। দক্ষিণ এশিয়ার এক অনবদ্য শিক্ষাপ্রতিষ্ঠান আইবিএ। ১৯৬৬ খ্রিষ্টাব্দ থেকেই আইবিএ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিশেষভাবে প্রশংসিত। 

অর্থনীতিতে অসামান্য ভূমিকা এবং আগামীর নেতৃত্ব বিকাশে প্রতিশ্রুতিবদ্ধ এই ইনস্টিটিউট। দেশের একক প্রতিষ্ঠান হিসেবে সার্বিক ব্যবসা, আর্থ-সামাজিক উন্নয়ন, ব্যাংকিং, মাল্টিন্যাশনাল কর্পোরেশন এবং স্থানীয় ব্যবসার অসাধারণ অগ্রগতিতে আইবিএ গ্র্যাজুয়েটবৃন্দ অপরিসীম অবদান রাখছে।

প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ, গত ৩১ বছর ধরে আন্তর্জাতিক বাণিজ্য এবং আঞ্চলিক বাজার অর্থনীতির একজন খ্যাতিমান শিক্ষক। বিশ্বে মার্কেটিং শিক্ষার জনক প্রফেসর ফিলিপ কটলার এর সঙ্গে গত চারবছর ধরে নিয়মিত কাজ করে আসছেন। 
২০২৩ খ্রিষ্টাব্দে শিক্ষা, বাণিজ্য ও সামাজিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য পশ্চিমবঙ্গের
টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয় তাকে সম্মানসূচক ডি. লিট ডিগ্রি প্রদান করে। 


 

জনপ্রিয়