ঢাকা শনিবার, ০৬ জুলাই ২০২৪ , ২১ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

কাফনের কাপড় পরে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক  

প্রকাশিত: ১৮:১৩, ৩ জুলাই ২০২৪

আপডেট: ২১:২৭, ৩ জুলাই ২০২৪

সর্বশেষ

কাফনের কাপড় পরে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

সরকারি চাকরিতে কোটা পুনর্বহালের প্রতিবাদে তৃতীয় দিনের মতো ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। এ সময় কাফনের কাপড় পরে রাস্তায় অবরোধ করতে দেখা গেছে। 

বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বেলা ১১টা থেকে মানববন্ধন ও সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে প্রায় দুই ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন তারা। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা চার দফা দাবি সহ কোটা বাতিল উথাপন করেন। দাবি আদায় না হলে লাগাতার আন্দোলনে যাওয়ার ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী সেঁজুতি দৈনিক আমাদের বার্তাকে বলেন, আমরা কোটা চাই না। অবিলম্বে কোটা বাতিল চাই। আশাকরি কোটা বাতিল করে আদালত রায় প্রদান করবেন। যদি কোটা বাতিল না হয়, তাহলে আন্দোলন চালিয়ে যাবে বলে জানান তিনি।

আন্দোলনকারী অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ভূমিকা সরকার বলেন, কোনো বৈষম্যহীন রাষ্ট্রে ৫৬ শতাংশ কোটা থাকতে পারে না। তীব্র আন্দোলনের মুখে সরকার যেখানে কোটা পদ্ধতি বাতিল করেছিলো হাইকোর্ট কেনো সেই কোটাকে আবার পুনর্বহাল করলো আমরা জানি না। 

এদিকে রাস্তা অবরোধ করায় ভোগান্তিতে পড়েছেন জনসাধারণেরা। ঢাকা থেকে আসা মো. মনিরুজ্জামান দৈনিক দৈনিক আমাদের বার্তাকে জানান, আমি অনেক দুর থেকে এসেছি। প্রায় দুঘণ্টা ধরে আটকে পড়ে আছি। 

আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী মাইনুল ইসলাম, সিরাজুল ইসলাম, লোকপ্রশাসন বিভাগের মো. মিরাজ হোসেন, নাইমুর রহমান, কাইউম, ইংরেজি বিভাগের তামিম ও সমাজবিজ্ঞান বিভাগের অপর্না আক্তার।
 

জনপ্রিয়