ঢাকা শনিবার, ০৬ জুলাই ২০২৪ , ২১ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

চট্টগ্রামের এক কেন্দ্রের এইচএসসি পরীক্ষা স্থগিত

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক  

প্রকাশিত: ২০:১৩, ৩ জুলাই ২০২৪

আপডেট: ২১:৩৬, ৩ জুলাই ২০২৪

সর্বশেষ

চট্টগ্রামের এক কেন্দ্রের এইচএসসি পরীক্ষা স্থগিত

চট্টগ্রাম বোর্ডের অধীনে পানিতে তলিয়ে থাকার সেই রাঙামাটির বাঘাইছড়ির কাচালং সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রের এইচএসসি (ইংরেজি) বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে।
বুধবার চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এক চিঠির মাধ্যমে এ তথ্য জানা গেছে।


এর আগে রাঙামাটিতে কয়েক দিনের টানা ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানিতে বাঘাইছড়ির নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে উপজেলার কাচালং সরকারির কলেজ বন্যার পানির নিচে তালিয়ে থাকায় চলমান এইচএসসি পরীক্ষা ও স্নাতক পরীক্ষা নিয়ে বিপাকে ছিলেন শিক্ষার্থী ও কলেজ কর্তৃপক্ষ।

বুধবার (৩ জুলাই) সকালে থেকে স্নাতক ২য় বর্ষের পরীক্ষার্থীরা নৌকায় করে পার হয়ে পরীক্ষা দিতে দেখা গেছে। 

বাবার কাঁধে চড়েও এক শিক্ষার্থীকে পরীক্ষা দিতে যেতে দেখা গেছে। প্রায় ৩ থেকে ৫ ফুট পানির নিচে শ্রেণি কক্ষ, কলেজ ক্যাম্পাস, অধ্যক্ষের বাসভবনসহ পুরো ক্যাম্পাস।

কাচালং সরকারি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম বলেন, আমরা খুবই চিন্তিত ছিলাম, বন্যার কারণে ৪৬৮ জন শিক্ষার্থীর পরীক্ষা কীভাবে নিবো বুঝতে পারছিলাম না। 

ইতোমধ্যে বন্যার বিষয়টি বোর্ড কর্তৃপক্ষ ও উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে জানানো হয়েছে। পরে বোর্ড সিদ্ধান্ত দিয়েছে।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান জানান, বাঘাইছড়ির ৮টি ইউনিয়ন ও পৌরসভার পুরো এলাকা পানিতে তালিয়ে আছে। ৩২টি গ্রামের পরিবার পানিবন্দি রয়েছে। আড়াই হাজারের বেশি মানুষ আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে। 

জেলা প্রশাসক আরও বলেন, যদি শুক্রবার ও শনিবারের মধ্যে পানি সরে যায় তাহলে যথারীতি রোববার পরীক্ষা হবে। তবে বাঘাইছড়ি উপজেলার অপর কেন্দ্র সিজক কলেজে কেন্দ্রের পরীক্ষা যথারীতি চলবে। কাচালং সরকারি কলেজ কেন্দ্রে এইচএসসি পরীক্ষা দিচ্ছে ৪৬৮ পরীক্ষার্থী।

 

 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

জনপ্রিয়