ঢাকা সোমবার, ০৮ জুলাই ২০২৪ , ২৩ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

জবি ছাত্রলীগের বিরুদ্ধে তদন্তে কেন্দ্রীয় ছাত্রলীগ

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৮, ৫ জুলাই ২০২৪

সর্বশেষ

জবি ছাত্রলীগের বিরুদ্ধে তদন্তে কেন্দ্রীয় ছাত্রলীগ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির বিরুদ্ধে এবার তদন্তে নেমেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শাখা ছাত্রলীগের বিষয়ে তদন্তের জন্য দুই সদস্য বিশিষ্ট একটি কমিটিও গঠন করা হয়েছে। এ কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে সরেজমিনে তদন্ত করে বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সেলে রিপোর্ট জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৪ জুলাই) কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখায় উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে সুষ্ঠু তদন্তের লক্ষে তদন্ত কমিটি গঠন করা হলো। কমিটির সদস্যরা হলেন- বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি তাহসান আহমেদ রাসেল ও যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ হীল বারী।


এর আগে বিভিন্ন গণমাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটির সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইনের বিরুদ্ধে মেসেঞ্জারে মেডিক্যালের প্রশ্নফাঁস, শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক আকতার হোসাইনের বিরুদ্ধে জবির সব টেন্ডার নিয়ন্ত্রণে রাখা, সদরঘাট এলাকায় সুমনা হাসপাতালে চাঁদাবাজিসহ নানা অভিযোগ উঠে আসে। এ ছাড়াও কমিটির মেয়াদ শেষ হওয়ার দেড় বছর পার হলেও পূর্ণাঙ্গ কমিটি দিতে না পারায় আলোচনায় ছিলো জবি ছাত্রলীগ।

জবি ছাত্রলীগের চলমান ইস্যুতে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দীন নাসিম বলেন, যেহেতু ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিষয়টি জেনেছে, সেহেতু খোঁজ খবর নিয়ে তারা ব্যবস্থা নেবে। অভিযোগ আসলেই হবে না, তার সত্যতা যাচাই করতে হবে। সত্যতা থাকলে ছাত্রলীগের যে নেতা করেছে বা যে করেছে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হয় বা হবে।

তিনি আরো বলেন, কোনো ব্যক্তির দায় কোনো দল বা সংগঠন নেয় না। যদি কোনো অপরাধ হয় এটা তার দায়। টেন্ডার বাণিজ্যের বিষয়ে তিনি বলেন, ছাত্রলীগের কোন নেতা কখনোই টেন্ডার বানিজ্যের সাথে যুক্ত থাকতে পারে না। ছাত্রলীগ ছাত্র রাজনীতি করবে। গঠনতন্ত্র অনুযায়ী রাজনীতি করবে।
 

জনপ্রিয়