ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪ , ১৯ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সরকার ইসলামি শিক্ষা বাস্তবায়নে অগ্রাধিকার দিচ্ছে : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

শিক্ষা

আমাদের বার্তা, দিনাজপুর

প্রকাশিত: ০০:২০, ৬ জুলাই ২০২৪

সর্বশেষ

সরকার ইসলামি শিক্ষা বাস্তবায়নে অগ্রাধিকার দিচ্ছে : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার প্রকৃত ইসলামি শিক্ষা বাস্তবায়নে অগ্রাধিকার দিচ্ছে। গতকাল শুক্রবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ধনতলা গ্রামে চৌধুরী পরিবার পরিচালিত ‘খালাসউদ্দিন ওয়াকফ এস্টেট’ এর নিজ জমিতে আধুনিক একটি এতিম খানা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ইসলাম শিক্ষা ও কোরআন শিক্ষায় ব্যাপক গুরুত্ব দিয়েছেন। দেশের তৃণমূল পর্যায়ে প্রতিষ্ঠিত হচ্ছে বহুতল আধুনিক মাদরাসা ভবন।  ইসলাম ও কোরআন শিক্ষার ভুল ব্যাখ্যা দিয়ে কেউ যাতে অপপ্রচার করে জঙ্গী লালন করতে না পারে, সে লক্ষ্য বাস্তবায়নে সরকার প্রকৃত ইসলাম শিক্ষা দেয়ার বিষয়ে অগ্রাধিকার দিয়েছে। 

তিনি বলেন, পূর্ব পুরুষদের প্রতিষ্ঠিত ‘খালাসউদ্দিন ওয়াকফ এস্টেট’ এর পরিচালনায় দীর্ঘদিন থেকে এতিম অসহায় ও অসচ্ছল পরিবারের শিক্ষার্থীদের দ্বীন ইসলামের শিক্ষাসহ পবিত্র কোরআনের হাফেজ হিসেবে শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। 

প্রতিমন্ত্রী বলেন, এই এস্টেটের মাধ্যমে পরিচালিত মাদরাসা ও এতিমখানায় এলাকার এতিম অসচ্ছল অসহায় শিশুদের স্বল্প খরচে পাঠদানের ব্যবস্থা রয়েছে। এ প্রতিষ্ঠানে অনেক অসচ্ছল, এতিম বাচ্চাদের ফ্রি কোরআন ও দ্বীন ইসলামের শিক্ষা দেয়া হয়ে থাকে। এই প্রতিষ্ঠানের মাধ্যমে আরো বেশি এতিম শিশুদের দ্বীন ইসলামের শিক্ষা ব্যবস্থা যাতে এগিয়ে নিয়ে যাওয়া যায়, সেই কাজ সফল করতে এ ভবন নির্মাণের মাধ্যমে কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়া হবে। 

বোচাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আফছার আলী, উপজেলা নিবার্হী অফিসার মো. ডালিম সরকার, উপজেলা প্রকৌশলী মো. হুমায়ন কবীর, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শামীম আজাদ, অধ্যক্ষ এম বিল্লাহ জুয়েল, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. লিয়াকত আলী, সাধারণ সম্পাদক মো. নুর আলম কায়ছার এবং খালাসউদ্দিন ওয়াকফ এস্টেট সদস্য ফরহাদ মতিন চৌধুরী, তানভির মতিন চৌধুরী, মোরশেদ মতিন চৌধুরী, মো. আজাদ চৌধুরীসহ চৌধুরী পরিবারের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জনপ্রিয়