ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪ , ২০ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

জবিতে কোটাবিরোধীদের ‘বাংলা ব্লকেড’ শুরু

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৯, ৮ জুলাই ২০২৪

সর্বশেষ

জবিতে কোটাবিরোধীদের ‘বাংলা ব্লকেড’ শুরু

সরকারি চাকরিতে (প্রথম ও দ্বিতীয় শ্রেণি) কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগে ২০১৮ খ্রিষ্টাব্দের পরিপত্র বহাল রাখার দাবিতে পঞ্চম দিনের মতো রাজপথে আন্দোলন করেছেন জবি শিক্ষার্থীরা। সোমবার (৮ জুলাই) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের কাঠালতলা চত্ত্বর থেকে বিকেলে সমাবেশ শুরু করেন শিক্ষার্থীরা।

এদিন দুপুর থেকেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জড়ো হতে থাকেন তারা। শিক্ষার্থীরা হাতে জাতীয় পতাকা নিয়ে ও গায়ে সাদা কাপড় পরে সমাবেশে অংশ নেন। এ সমফ শিক্ষার্থীরা ‘কোটা না মেধা? মেধা মেধা', সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে', 'মেধাবীরা আসছে, রাজপথ কাপছে', 'বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই', 'মেধাবীরা ভয় নাই, রাজপথ ছাড়ি নাই', 'আপোষ না সংগ্রাম? সংগ্রাম সংগ্রাম’সহ নানা কোটাবিরোধী স্লোগান দিতে থাকেন।

 আন্দোলনরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসাইন মুন্না বলেন, আজ ষষ্ঠ দিনে এসেও আমাদের দাবি মানা হয়নি তাই আজও আমরা রাস্তা অবরোধ করে আন্দোলন করবো। প্রাথমিভাবে তাঁতিবাজারে গিয়ে আন্দোলন করার প্ল্যান। এরপর গুলিস্তান যাওয়ারও প্ল্যান আছে আমাদের। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলতেই থাকবে। আর আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বতন্ত্রভাবে কর্মসূচি দিয়ে আন্দোলন চালিয়ে যাবো।

জনপ্রিয়