ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ , ৩ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ভিকারুননিসার সেই ফৌজিয়া এবার ঢাকা বোর্ডের চেয়ারম্যান হওয়ার দৌড়ে

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ১৭:৩৩, ১৪ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৯:৪৬, ১৪ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

ভিকারুননিসার সেই ফৌজিয়া এবার ঢাকা বোর্ডের চেয়ারম্যান হওয়ার দৌড়ে

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সেই অধ্যক্ষ অধ্যাপক ফৌজিয়া এবার ঢাকা বোর্ডের চেয়ারম্যান হওয়ার দৌড়ে নেমেছেন। জানা যায়, নানা অনিয়মের অভিযোগেই মূলত ভিকারুননিসা থেকে ফৌজিয়াকে অপসারণ করে ওএসডি করা হয়েছিলো। 

শিক্ষা মন্ত্রণালয়ের এক সিদ্ধান্তে ফৌজিয়াকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়।  

অধ্যাপক ফৌজিয়া আড়াই বছর ওএসডি থাকার পর সরকারি বাঙলা কলেজে যোগ দেন। নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে ভিকারুননিসা নূন থেকে প্রত্যাহার হওয়া শিক্ষা ক্যাডার কর্মকর্তা ফৌজিয়াকে ২০২৩ খ্রিষ্টাব্দের ২৫ জুলাই মিরপুরের সরকারি বাঙলা কলেজে সংযুক্ত করা হয়।  [inside-ad]

জানা যায়, ভিকারুননিসা নূনে অধ্যক্ষ নিয়োগ নিয়ে নানা অভিযোগের প্রেক্ষিতে ২০১৯ খ্রিষ্টাব্দের ১৫ সেপ্টেম্বর এই ফৌজিয়াকেই প্রথমবারের মতো কোনো সরকারি কলেজের অধ্যাপককে অধ্যক্ষ হিসেবে প্রেষণে নিয়োগ দেয় শিক্ষা মন্ত্রণালয়। সে সময় তিনি সবুজবাগ সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ছিলেন। একই সঙ্গে তিনি স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের একজন নেত্রী। 

আরো পড়ুন :ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া 

এ নিয়োগের আগে শিক্ষা ক্যাডারের কয়েকজন অধ্যাপক ও সহযোগী অধ্যাপকের সাক্ষাৎকারও নেয় শিক্ষা মন্ত্রণালয়। 
প্রসঙ্গত, দীর্ঘদিন ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে চললেও সে বছরের এপ্রিলে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নিয়োগের প্রক্রিয়া শুরু হয়। তবে, অধ্যক্ষ নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ ওঠায় পরে সে কার্যক্রম স্থগিত করা হয়।

আরো পড়ুন: ভিকারুননিসার সেই ফওজিয়া বাঙলা কলেজে

 দেশের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুননিসায় প্রেষণে নিয়োগ পাওয়া প্রথম শিক্ষা ক্যাডার অধ্যক্ষ প্রতিষ্ঠানটিতে থাকাকালীন নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এর মাত্রা বাড়তে থাকায় সমালোচনার মুখে তাকে ওএসডি করা হয়। পরে তাকে বাঙলা কলেজে সংযুক্ত করে শিক্ষা মন্ত্রণালয়। এখন আবার ঢাকা বোর্ডের চেয়ারম্যান হওয়ার দৌড়ে নেমেছেন আলোচিত-সমালোচিত এই শিক্ষা ক্যাডার কর্মকর্তা।

 

জনপ্রিয়