ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ , ১৩ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শিক্ষার গুণগত মানোন্নয়নে আশা-শিক্ষা কর্মসূচির অভিভাবক সভা

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৩, ২৯ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ২১:০৭, ২৯ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

শিক্ষার গুণগত মানোন্নয়নে আশা-শিক্ষা কর্মসূচির অভিভাবক সভা

শিক্ষার গুণগত মানোন্নয়ন ও শিক্ষা ব্যবস্থাকে শক্তিশালী করা এবং গুণগত শিক্ষাকে সহজ ও সবার জন্য উন্মুক্ত করার লক্ষে ‘অভিভাবক মতবিনিময় সভা’ করেছে বেসরকারি সংস্থা আশা।

রোববার গোপালগঞ্জের কোটালিপাড়া এস এন ইনস্টিটিউশন পাঠদান কেন্দ্রে পরিচালিত শিক্ষা কার্যক্রমের অন্তর্ভুক ৬ষ্ঠ-৮ম শ্রেণি শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে এ সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আশা’র গোপালগঞ্জ জেলা ব্যাবস্থাপক সমীর রঞ্জন হাওলাদার।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিদ্যালয় কমিটির সাবেক সভাপতি মো. লিপন, আশা'র কোটালিপাড়া অঞ্চলের রিজিওনাল ম্যানেজার মো. মোস্তাফিজুর রহমান, আশার গোপালগঞ্জ জেলার এডুকেশন অফিসার রেজওয়ান ইসলাম, আশা-বান্ধাবাড়ি ব্রাঞ্চ এর ম্যানেজার মো. নুর আজিম বিশ্বাস।

এ সময় উপস্থিত বক্তারা শিক্ষার্থীদের পড়াশোনার উন্নতিতে আশা'র দেশব্যাপী কার্যক্রম, বিদ্যালয়ে নিয়মিত উপস্থিতকরণে করণীয়, আশা-শিক্ষা কর্মসূচির লক্ষ্য ও উদ্দেশ্য, বাড়িতে শিক্ষার্থীদের যত্ন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে অবিভাবকদের সঙ্গে আলোচনা করেন। এ সময় উপস্থিত অভিভাবকরা আশা-শিক্ষা কর্মসূচির উন্নয়নে বিভিন্ন পরামর্শ দেন। 

সভায় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ইব্রাহিম মোল্লা, বান্ধাবাড়ি ব্রাঞ্চের শিক্ষা সুপারভাইজার বিপ্লব রায়সহ স্থানীয় ব্যক্তিরা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, সারা দেশে আশা শিক্ষা কর্মসূচি’ মোট  ১ হাজার ৫০টি ব্রাঞ্চে ১ হাজার ৫০ জন শিক্ষা সুপার ভাইজার ও ১৫ হাজার ৬১২ জন শিক্ষা সেবিকা নিয়ে ২০১১ খ্রিষ্টাব্দ ঝরে পড়া রোধে তাদের শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে। এ ছাড়া ২০২৩ খ্রিষ্টাব্দ থেকে ৬৪ জেলায় তাদের ৬৪টি মাধ্যমিক স্কুলে ৬ষ্ঠ-৮ম শ্রেণির কার্যক্রম পরিচালনা করছে।

জনপ্রিয়