ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪ , ২০ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

এ বছরের ১১ গুণী শিক্ষক

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:১০, ৬ অক্টোবর ২০২৪

সর্বশেষ

এ বছরের ১১ গুণী শিক্ষক

বিশ্ব শিক্ষক দিবসে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে নির্বাচিত ১১ জনকে গুণী শিক্ষক সম্মাননা দেয়া হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তাদের সম্মাননা দেয়া হয়। শিক্ষা উপদেষ্টা অধ্যাপক ওয়াহিদউদ্দিন মাহমুদ প্রত্যেকের হাতে সম্মাননা হিসেবে দুই লাখ টাকার চেক, ক্রেস্ট ও সনদ তুলে দেন।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট অধিদপ্তরগুলো গুণী শিক্ষক বছাইয়ের মানদণ্ড অনুযায়ী সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে নাম প্রস্তাবের আহ্বান জানায়। তখন মোট ১২ জনকে সম্মাননা দেয়ার কথা জানানো হয়েছিলো। ক্যাটাগরি অনুযায়ী সম্মাননা পাওয়ার কথা ছিলো প্রাথমিক পর্যায়ের সাধারণ ও মাদরাসায় একজন করে দুজন, মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের সাধারণ, কারিগরি ও মাদরাসার এক জন করে তিনজন, কলেজ পর্যায়ের সাধারণ, কারিগরি ও মাদরাসার এক জন করে তিনি জন, সাধারণ বিশ্ববিদ্যালয়ের এক জন, চিকিৎসা বিশ্ববিদ্যালয় এক জন, কৃষি বিশ্ববিদ্যালয় এক জন এবং প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিশেষায়িত বিশ্ববিদ্যালয়ের এক জন শিক্ষকের। তবে গতকাল ১১ জনকে সম্মাননা দেয়া হয়। এ উপলক্ষে প্রকাশিত পুস্তিকাতেও ১১ জনের ছবি সম্বলিত পরিচিতি  প্রকাশ করা হয়।   

গতকাল গুণী শিক্ষক সম্মাননা পাওয়াদের মধ্যে রয়েছেন- কিশোরগঞ্জের ভৈরব উপজেলার বাঁশগাড়ী ১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রায়হানা হক, বরিশালের ব্রজমোহন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোমিন হাওলাদার, সিলেটের বিয়ানীবাজারের জান্নাতুল উম্মাহ বালিকা দাখিল মাদরাসার জুনিয়র মৌলভী মো. আতিকুর রহমান, ঢাকার বাড্ডার হাজী মাতবর আলী হাসানিয়া দাখিল মাদরাসার সমাজ বিজ্ঞানের সিনিয়র শিক্ষক সুলতানা রাজিয়া, ঢাকার মুহাম্মদাবাদ ইসলামিয়া আলিম মাদরাসার ড. মোহাম্মদ সাইফুল ইসলাম রফিক, নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী মো: মাহবুব হায়দার, রাজশাহী সরকারি কলেজের ইসলামি শিক্ষার অধ্যাপক ড. আবু সাঈদ মোহাম্মদ নূরুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারনাল মিডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফজলে রাব্বি চৌধুরী, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফার্ম পাওয়ার অ্যান্ড মেশিনারি বিভাগের প্রফেসর ড. এহসানুল কবীর, জাহাঙ্গীরনগর বিশ্বদ্যিালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ এ মামুন ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সোহেল রহমান।  

অনুষ্ঠানে সম্মাননা পাওয়া গুণী শিক্ষকরা তাদের অনুভূতি প্রকাশ করেন।

 

 

জনপ্রিয়