ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ , ১৩ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

উপদেষ্টা নাহিদের উপস্থিতিতে বেতারে মনির খানের গান রেকর্ড

বিনোদন

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ১৬:২৫, ২৫ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

উপদেষ্টা নাহিদের উপস্থিতিতে বেতারে মনির খানের গান রেকর্ড

দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খান। গানের পাশাপাশি তিনি রাজনীতির সঙ্গে যুক্ত আছেন। এবার তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলামের উপস্থিতিতে বাংলাদেশ বেতারের স্টুডিওতে রেকর্ড করলেন নতুন গান। 

দীর্ঘ বিরতি শেষে মনির খান আবার ফিরলেন বাংলাদেশ বেতারে। সম্প্রতি বেতারের স্টুডিওতে বৈষম্যবিরোধী ওই গানটি রেকর্ড করা হয়। এদিকে দায়িত্ব গ্রহণের পর প্রথমবাবের মতো বাংলাদেশ বেতার পরিদর্শনে গিয়েছিলেন উপদেষ্টা নাহিদ ইসলাম।

গীতিকার মুন্সি ওয়াদুদের লেখা ‘এক মহাক্যাব্য লেখা হলো ছাত্র-জনতার অভ্যুত্থানে/বাংলাদেশ নতুন করে পেয়েছি তোমায় ভালোবাসার ঐকতানে’ কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন মকসুদ জামিল মিন্টু।

নতুন গান নিয়ে মনির খান বলেন, গানটির কথা সাধারণ, মুন্সি ওয়াদুদ বরাবরই দারুণ লেখেন। অন্যদিকে মকসুদ জামিল মিন্টু ভাইয়ের সুরের তো কোনো তুলনাই হয় না। সব মিলিয়ে ভীষণ সুন্দর একটি গান হয়েছে। গানটি রেকর্ডিং করার জন্য সময় কম পেলেও, গানটি চমৎকার হয়েছে। সবচেয়ে বড় প্রাপ্তি হচ্ছে এ গান রেকর্ডিংয়ের সময় তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম সেখানে উপস্থিত ছিলেন। তিনিও ভীষণ পছন্দ করেছেন গানটি।

১৯৯৬ খ্রিষ্টাব্দে একক অ্যালবাম ‘তোমার কোন দোষ নেই’ দিয়ে অডিও ইন্ডাস্ট্রিতে ঝড় তুলেছিলেন মনির খান। এ পর্যন্ত ৪২টিরও বেশি একক অ্যালবাম বেরিয়েছে তার। তার দ্বৈত ও মিশ্র অ্যালবামের সংখ্যাও অনেক। ‘প্রেমের তাজমহল’, ‘লাল দরিয়া’ ও ‘দুই নয়নের আলো’সহ অনেক সিনেমায় গান করেছেন মনির খান।

জনপ্রিয়