ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪ , ২০ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

খালেদা জিয়ার মৃ*ত্যু নিশ্চিত করতে চায় সরকার: ফখরুল

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২০, ৮ জুলাই ২০২৪

সর্বশেষ

খালেদা জিয়ার মৃ*ত্যু নিশ্চিত করতে চায় সরকার: ফখরুল

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশের চিকিৎসার সুযোগ না দিয়ে সরকার তার মৃত্যু নিশ্চিত করতে চায় বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে দেখে আসার পর সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

ফখরুল বলেন, মিথ্যা মামলায় খালেদা জিয়াকে আটকে রেখেছে সরকার। তার উন্নত চিকিৎসার জন্য দেশী বিদেশি সব চিকিৎসক সুপারিশ করলেও সরকার জামিন না দিয়ে তার মৃত্যু নিশ্চিত করতে চায়।

দলের চেয়ারপারসনের মুক্তির দাবিতে বিএনপি আন্দোলন চালিয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

হঠাৎ অসুস্থবোধ করায় সাবেক সোমবার ভোরে হাসপাতালে নেয়া হয় খালেদা জিয়াকে। এরপর তাকে সেখানে ভর্তি করা হয়।

এর আগে ১০ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ২ জুলাই গুলশানের বাসায় ফেরেন খালেদা জিয়া।  গত ২৫ জুন এভারকেয়ার হাসপাতালে তার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়।

এদিন দুপুর ১২টার দিকে চিকিৎসাধীন দলীয় প্রধানকে দেখতে হাসপাতালে যান বিএনপির মহাসচিব। সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও যান।

দুর্নীতির মামলায় দণ্ড পাওয়া খালেদা জিয়া ২০১৭ খ্রিষ্টাব্দের আট ফেব্রুয়ারি গ্রেপ্তার হন। করোনাভাইরাস মহামারির মধ্যে ২০২০ খ্রিষ্টাব্দের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে সাজা স্থগিত করে তাকে শর্ত সাপেক্ষে মুক্তি দেয়া হয়।

তখন থেকে ছয় মাস পরপর তার সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়াচ্ছে সরকার। মুক্তির শর্তের মধ্যে রয়েছে, তিনি বিদেশ গিয়ে চিকিৎসা নিতে পারবেন না।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থরাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন।

জনপ্রিয়