ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

কোটার আন্দোলনে নিহতদের স্মরণে সিলেটে দোয়া

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩০, ২৬ জুলাই ২০২৪

সর্বশেষ

কোটার আন্দোলনে নিহতদের স্মরণে সিলেটে দোয়া

সাম্প্রতিক কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণ ও আহতদের সুস্থতা কামনায় শুক্রবার (২৬ জুলাই) সিলেটের সব মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

দেশব্যাপী কোটা আন্দোলনে যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনায় শত শত মুসল্লি সিলেটের হযরত শাহজালাল(রহ.) মাজারে উপস্থিত হতে থাকেন। মুসল্লিদের উপস্থিতিতে হযরত শাহজালাল (রহ.) মাজারে বাদ জুম্মা এ দোয়া অনুষ্ঠিত হয়। এতে বিপুল সংখ্যক মুসল্লিদের পাশাপাশি নানা শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

দোয়া শেষে শহীদদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়। কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সারা দেশে সহিংসতায় নিহত হন অনেকেই। নিহতদের পাশাপাশি আহতদের দ্রুত সুস্থতা কামনা করে শুক্রবার সিলেটসহ দেশের সব মসজিদে দোয়া ও মোনাজাত অংশ নেন সর্বস্তরের মানুষ।

এদিকে কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মারা যাওয়া ব্যক্তিদের আত্মার মাগফেরাত কামনা এবং আহতদের সুস্থতা কামনা করে শুক্রবার (২৬ জুলাই) দেশের সব মসজিদে বাদ জুম্মা বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করে সরকার।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর প্রেস উইং এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এছাড়া আগামী রোববার দেশের সব মন্দির, প্যাগোডা ও গির্জায় প্রার্থনা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জনপ্রিয়