ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪ , ৭ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

উন্নয়নমূলক কোনো কাজ বন্ধ করা হবে না

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ১৬:৫১, ২৩ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৭:০৪, ২৩ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

উন্নয়নমূলক কোনো কাজ বন্ধ করা হবে না

নৌপরিবহণ মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন বলেছেন, উন্নয়নমূলক কোন বন্ধ করা হয়নি। কোন কারণে হয়তো অনেকে ভাবছে কাজ বন্ধ হয়েছে, কিন্তু কাজ বন্ধ হয়নি। এটি অর্থনৈতিক কার্যক্রম, কোন রাজনৈতিক বিষয় নয়। কোন উন্নয়ন কাজ বন্ধ বা নির্মাণে ধীরগতি চলবে না। ধীরগতিতে কাজ চললে ব্যয় বেড়ে যাবে। কাজেই প্রতিটি প্রজেক্টের কাজ হবে।আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) পায়রাবন্দর পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় ড. এম সাখাওয়াত হোসেন এ কথা বলেন।

নৌপরিবহণ মন্ত্রণালয়ের উপদেষ্টা আরো বলেন, নৌ-মন্ত্রণালয়ের কোন কাজ বন্ধ হয়নি। ভবিষ্যতে যাতে কোন ধরনের যাচাই-বাছাই ছাড়া করা হবে না। বিআইডব্লিউটিসি অনেক জাহাজ কিনেছে। যা এখন চালাতে পারছে না। এখন চিন্তা করা হচ্ছে অপারেটরদের দেওয়ার জন্য। দেশে ফরমায়েসী কাজ বেশি হয়। এক দেশে এক নদীর উপর পাঁচটি ব্রিজ। যেই নদীতে ব্রিজের প্রয়োজন সেখানে তদবির করার মতো কেউ নেই, তাই ব্রিজ হচ্ছে না। এগুলো যে এক মাস, বছরে শেষ হয়ে যাবে তা নয়।

এসময় পায়রাবন্দরের চেয়ারম্যান রিয়াল অ্যাডমিরাল আব্দুল্লাহ আল মামুন চৌধুরীসহ বন্দরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। উপদেষ্টা পায়রা বন্দরের বিভিন্ন উন্নয়ন প্রকল্প সরেজমিনে পরিদর্শন করেন। বিশেষ করে, বন্দরের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে গৃহীত প্রকল্প এবং স্কিমের অগ্রগতি পর্যবেক্ষণ করেন।
 

জনপ্রিয়