ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০২৪ , ৫ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

সমন্বয়ককে ‘ধমক’, সাবেক এমপিকে গ্রেফতারের দাবি

জাতীয়

আমাদের বার্তা, পঞ্চগড়

প্রকাশিত: ১৮:০৩, ২০ অক্টোবর ২০২৪

আপডেট: ১৮:৪৪, ২০ অক্টোবর ২০২৪

সর্বশেষ

সমন্বয়ককে ‘ধমক’, সাবেক এমপিকে গ্রেফতারের দাবি

পঞ্চগড় জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফজলে রাব্বীকে ‘ধমক’ দেয়ায় পঞ্চগড়-১ আসনের সাবেক সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তারকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছেন বিপি সরকারি উচ্চ বিদ্যালয়, পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

রোববার (২০ অক্টোবর) দুপুরে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের কায়েতপাড়া এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন সড়ক ঘুরে শেরে বাংলা পার্ক মোড়ের পঞ্চগড়-ঢাকা জাতীয় মহাসড়কে পথসভা করে শিক্ষার্থীর সহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা-কর্মীরা।

বক্তারা ৪৮ ঘণ্টার মধ্যে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তারকে গ্রেফতারের দাবি জানান। না হলে আইন নিজের হাতে তুলে নেওয়ার হুমকি দেন তারা।

এ ছাড়া সামাজিক গণমাধ্যম এবং প্রকাশ্যে ছাত্রজনতাসহ সমন্বয়কদের হুমকি-ধমকির অভিযোগে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ বিগত সরকারের দোসরদের অভিযুক্ত করে তাদের বিচার দাবি করা হয়।

গত ১৩ অক্টোবর ম্যাসেঞ্জারের এক অডিও কলে পঞ্চগড়-১ আসনের সাবেক সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তা জেলা সমন্বয়ক ফজলে রাব্বীকে উচ্চস্বরে ধমক দেওয়ার অভিযোগ করা হয়।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া কল রেকর্ডে সাবেক সংসদ সদস্যকে বলতে শোনা যায়, ‘আমার ফেসবুকের ওয়ালে এসে তোমার বাহাদুরি কেন করতে হবে? আমি পঞ্চগড়েই আছি বেয়াদবি করবা না, আমার সাধারণ সৌজন্য শিষ্টাচার আছে জন্যেই মনোনয়ন পাবার পর আমাদের এলাকার বয়োজ্যেষ্ঠ জমির উদ্দীন সরকারের (বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক স্পিকার) দোয়া নিতে গিয়েছিলাম। সাধারণ সৌজন্যতা বজায় রাখবা। রাজনীতি করতে চাও, রাজনীতিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করবা, বেয়াদবি করবা না। বেয়াদবি করে কোনদিন রাজনীতিতে বড় হওয়া যায় না। আমার শিক্ষা, আমার রুচি, আমার ব্যাকগ্রাউন্ড এবং পঞ্চগড় নিয়ে কাজের যে অভিজ্ঞতা-সেটা অর্জন করতে তোমার বহু বছর লাগবে। আমি যতটুকু করছি জীবনে সেটুকু অর্জন করতে তোমার বহু বছর লাগবে। তোমরা মনে করো আমি লুকিয়ে আছি? তোমরা কি শুরু করছো?’

জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফজলে রাব্বী বলেন, ‘সরকার পতনের পরও সাবেক সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তা তার ফেসবুক আইডিতে উসকানিমূলক এবং আক্রমণাত্মক পোস্ট করে আসছেন। তিনি আমাকে কল করে আক্রমণাত্মক ও ধমকের সুরে কথা বলছেন। আমাকে দেখে নেওয়ার ক্ষমতাও নাকি তার আছে। এভাবে আমাকে হুমকি-ধমকি দেন। এর আগে সরকার পতনের আগের দিন তিনি রক্তস্নানে শুদ্ধ হওয়ার পোস্ট দিয়েছিলেন। তাই আইনী সহায়তার জন্য সাধারণ ডায়েরি করেছি।’
 

জনপ্রিয়