ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ , ৬ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

দুর্নীতি দমনে ডিজিটাইজেশনকে গুরুত্ব দিতে প্রধান উপদেষ্টার আহ্বান

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৭, ২১ অক্টোবর ২০২৪

আপডেট: ২০:৪০, ২১ অক্টোবর ২০২৪

সর্বশেষ

দুর্নীতি দমনে ডিজিটাইজেশনকে গুরুত্ব দিতে প্রধান উপদেষ্টার আহ্বান

দ্রুত ডিজিটাল পদ্ধতি গ্রহণে তাৎক্ষণিক পদক্ষেপের ওপর গুরুত্ব দিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। 

সোমবার (২১ অক্টোবর) ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে এ বিষয় তুলে ধরেন তিনি।

বৈঠকে দুর্নীতি দমনে ডিজিটাইজেশনের ওপর গুরুত্বারোপ করা হয়। এছাড়াও বৃহত্তর ঢাকা অঞ্চলের সব সরকারি কর্মকর্তাদের ই-রিটার্ন পোর্টালের মাধ্যমে কর দাখিল বাধ্যতামূলক করা এবং করপোরেশনগুলোকে প্রতিষ্ঠানের সর্বত্র ই-রিটার্ন গ্রহণে উৎসাহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় ডিজিটাইজেশনের বিষয়ে দেশব্যাপী সচেতনতামূলক প্রচারণা চালুর সিদ্ধান্ত নেয়া হয় এবং ‘ন্যাশনাল সিঙ্গেল উইন্ডো’প্রকল্পের মাধ্যমে এনবিআরকে ডিজিটাইজড করে বিনিয়োগের পরিবেশ উন্নত করার দিকে নতুন করে মনোনিবেশ করতে বলা হয়।

প্রধান উপদেষ্টার প্রেস উইং জানিয়েছে, বৈঠকে নেয়া অন্যান্য সিদ্ধান্তের মধ্যে রয়েছে- সরকারি সংস্থাগুলোর মধ্যে আন্তঃসংযোগ নিশ্চিত করা এবং ভূমি সম্পর্কিত জনসেবার জন্য সম্পূর্ণ ডিজিটাইজেশন রোডম্যাপ এবং বাস্তবায়নের সময়সীমা।

সভায় প্রধান উপদেষ্টার মুখ্য সচিব সিরাজ উদ্দিন মিয়া, এনবিআর চেয়ারম্যান আবদুর রহমান খান, ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এ এস এম সালেহ আহমেদ, বিডা ও বেজার নির্বাহী চেয়ারম্যান চৌধুরী আশিক মাহমুদ বিন হারুন উপস্থিত ছিলেন।

জনপ্রিয়