ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ , ৬ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

কাঁদতে কাঁদতে আদালতে সরি বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩২, ২২ অক্টোবর ২০২৪

আপডেট: ১৫:৪১, ২২ অক্টোবর ২০২৪

সর্বশেষ

কাঁদতে কাঁদতে আদালতে সরি বললেন ব্যারিস্টার সুমন

সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন কান্না করতে করতে আদালতে উপস্থিত হয়েছিলেন। এরপর তিনি আইনজীবীদের কাছে ক্ষমা চেয়েছেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালত হত্যাচেষ্টা মামলায় তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানার পুলিশের উপ-পরিদর্শক আব্দুল হালিম তাকে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

বেলা ১১টা ৫৫ মিনিটে তাকে এজলাসে তোলা হয়। এসময় বিএনপিপন্থি আইনজীবীরা চোর চোর বলে চিৎকার করেন। এজলাসে প্রবেশের আগেই তাকে কান্নারত ও চোখ মুখ লাল অবস্থায় দেখা যায়। আদালতে উপস্থিত তার সমর্থকদের ইশারায় চুপ থাকতে বলেন। এসময় টিস্যু দিয়ে চোখ মুছেন তিনি।

প্রায় ৩০ মিনিট আদালতের রিমান্ড শুনানি হয়। এ সময় আসামির কাঠগড়ায় ঠাঁই দাঁড়িয়ে ছিলেন ব্যারিস্টার সুমন। কোন কথা বলেননি। শুনানির বিভিন্ন পর্যায়েও তাকে বিভিন্ন কটু কথা বলা হয়। তবে তিনি কোন প্রতিক্রিয়া দেখাননি।

শুনানি শেষে মহানগর পাবলিক প্রসিকিউটর ওমর ফারুক ফারুকী এজলাস থেকে বের হতে গেলে ব্যারিস্টার সুমন তার দৃষ্টি আকর্ষণ করেন এবং তাকে কথা বলার জন্য কাছে ডাকেন। ফারুকী তার ডাকে সাড়া দেননি।

তখন সুমন বলেন, মামলার কোন বিষয়ে আমি আপনার সঙ্গে কথা বলবো না। রিমান্ড শুনানি ও আদেশ তো হয়ে গেছে। তারপরও ফারুকী তাকে না বলে এজলাস থেকে বের হওয়ার সময় ব্যারিস্টার সুমন আইনজীবীদের উদ্দেশ্যে বললেন ‘সরি’। এর কিছুক্ষণ পর দুপুর ১২টা ২৫ মিনিটে তাকে এজলাস থেকে বের করে ফের হাজতখানায় নেওয়া হয়।

জনপ্রিয়