ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪ , ৭ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

ইলিশের বাড়ি চাঁদপুর নয়, ভোলা: মৎস্য উপদেষ্টা

জাতীয়

আমাদের বার্তা, ভোলা

প্রকাশিত: ১৯:৩৬, ২২ অক্টোবর ২০২৪

সর্বশেষ

ইলিশের বাড়ি চাঁদপুর নয়, ভোলা: মৎস্য উপদেষ্টা

অন্তর্বর্তী সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার বলেছেন, ইলিশের বাড়ি চাঁদপুর নয়, ইলিশের বাড়ি ভোলায়। দেশের অন্যতম ইলিশ উৎপাদনকারী জেলা ভোলায় ইলিশ গবেষণা কেন্দ্র স্থাপনের জন্য সরকার উদ্যোগ গ্রহণ করবে।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে ভোলার খাল সংলগ্ন বালুরমাঠে জেলা প্রশাসন ও মৎস্যবিভাগ কর্তৃক আয়োজিত সচেতনতা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন

ইলিশ সম্পদ রক্ষায় সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে মৎস্য উপদেষ্টা বলেন, নিষেধাজ্ঞা চলাকালে জেলেদের চালের পাশাপাশি অন্য কিছু দেয়া যায় কি না সেটি নিয়ে ভাবা হচ্ছে। একইসঙ্গে জেলেদের সুরক্ষায় দাদন ব্যবস্থা বন্ধ করে স্বল্প সুদে ঋণের ব্যবস্থা চালু করা হবে।

ইলিশ আন্তর্জাতিক পর্যায়ের সম্পদ উল্লেখ করে মৎস্য উপদেষ্টা বলেন, যে জেলায়  ইলিশ উৎপাদন হয়, সে জেলার মানুষ গরিব হতে পারে না।

ভোলার জেলা প্রশাসক আজাদ জাহানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল, মহাপরিচালক জিল্লুর রহমান, কোস্টগার্ড দক্ষিণ জোনের (ভোলা) কমান্ডার মোহাম্মদ শাহিন মজিদ, নৌবাহিনী ভোলার কন্টিনজেন্ট কমান্ডার আবু বক্কর সিদ্দিক, নৌপুলিশের এসপি নাজমুল হাসান।

জনপ্রিয়