ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪ , ৭ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

মামলা দায়ের নিয়ে আদালতে হট্টগোল, এজলাস থেকে নেমে যান বিচারকেরা

জাতীয়

আমাদের বার্তা, চট্টগ্রাম 

প্রকাশিত: ১৯:৪৬, ২২ অক্টোবর ২০২৪

সর্বশেষ

মামলা দায়ের নিয়ে আদালতে হট্টগোল, এজলাস থেকে নেমে যান বিচারকেরা

চট্টগ্রাম আদালতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতের ঘটনায় একটি হত্যাচেষ্টার নালিশি মামলা দায়েরের শুনানিতে বিচারকের সঙ্গে আইনজীবীর বাকবিতণ্ডা হয়েছে। একপর্যায়ে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ এজলাস থেকে নেমে যান।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর ১২টার দিকে চট্টগ্রাম মহানগর হাকিম অলি উল্লাহর আদালতে হট্টগোলের ঘটনা ঘটে। 

এরপর বিচারকের সঙ্গে অশোভন আচরণের প্রতিবাদে চট্টগ্রাম চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ৬ বিচারক একযোগে এজলাস ছেড়ে চলে যান।

এ খবর ছড়িয়ে পড়ার পর শতাধিক আইনজীবী সিএমএম আদালতের সামনে বিক্ষোভ করেন। তাদের কেউ কেউ বিচারককে উদ্দেশ্য করে নানা স্লোগান দেন। পরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ জাকির হোসেনের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হলে দুপুরের পর বিচারকরা ফের বিচার কাজ শুরু করেন। 

প্রত্যক্ষদর্শী আইনজীবী সূত্রে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ১৭ জুলাই নগরীর মুরাদপুর এলাকায় ছাত্রলীগের হামলায় আহত হন শোয়াইবুল ইসলাম। আহত এ ভুক্তভোগী মহানগর হাকিম আদালতে একটি মামলার আবেদন করেন। মামলাটি মহানগর হাকিম অলি উল্লাহর আদালতে শুনানি হয়। মামলায় ১২৬ জনের নাম উল্লেখ করা হয়। আদালতে ওই মামলায় বাদীর আইনজীবী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আশরাফ হোসেন চৌধুরী। সম্প্রতি চট্টগ্রাম জেলা পিপি হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।

জনপ্রিয়