ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সাবেক ভূমিমন্ত্রীর ছেলে তমাল অ*স্ত্রসহ গ্রেফতার

বিবিধ

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১৮, ৭ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

সাবেক ভূমিমন্ত্রীর ছেলে তমাল অ*স্ত্রসহ গ্রেফতার

সারাদেশে যৌথ বাহিনীর অভিযানে থানা থেকে লুট হওয়া বিপুলসংখ্যক অস্ত্র-গুলি উদ্ধারের পাশাপাশি অন্তত ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে শিরহান শরীফ তমালকে পাবনার ঈশ্বরদী থেকে অস্ত্রসহ গ্রেফতার করে র্যা ব।

৫ আগস্ট ঢাকার বিভিন্ন থানা থেকে লুট হওয়া তিনটি শটগান-গুলি এবং সিলেটে একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। কক্সবাজারে দেশি-বিদেশি অস্ত্র উদ্ধারের পাশাপাশি গ্রেফতার হয়েছেন যুবলীগ-ছাত্রলীগ নেতাসহ আটজন।

র্যা ব-২ এর সহকারী পরিচালক (গণমাধ্যম) এএসপি শিহাব করিম জানান, বৃহস্পতিবার রাতে মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় তিনটি শর্টগান, ৯৮ রাউন্ড কার্তুজ ও একটি পুলিশ বেল্ট উদ্ধার করে তাদের একটি দল। পরে এগুলো থানায় হস্তান্তর করা হয়।

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি জানান, সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলুর ছোট ছেলে, সাবেক এমপি গালিবুর রহমান শরীফের ছোট ভাই ও ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমালকে গ্রেফতার করেছে র্যাইব-১২। শুক্রবার ভোরে ঈশ্বরদী শহরের আলোবাগ এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, চার রাউন্ড গুলি, ১০ পিস ইয়াবা, একটি প্রাইভেটকারসহ তাকে গ্রেফতার করা হয়।

তমালকে ঈশ্বরদী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র্যা ব-১২ এর কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান। ঈশ্বরদী থানার ওসি রফিকুল ইসলাম জানান, র্যা বের মামলায় তমালকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

কক্সবাজার প্রতিনিধি জানান, যৌথ বাহিনী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশী-বিদেশি অস্ত্র উদ্ধার এবং যুবলীগ-ছাত্রলীগ নেতাসহ আটজনকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার রাত ৩টার দিকে সদরের পিএমখালি ইউনিয়নে এ অভিযান চালানো হয়। এ সময় দুটি বিদেশি পিস্তল, তিনটি একনলা বন্দুক, দুটি এলজি, তিনটি পিস্তলের ম্যাগাজিন, ৯ রাউন্ড পিস্তলের গুলি, ৩৯টি কার্তুজ, পাঁচটি দা, একটি চেইন, একটি চাইনিজ কুড়াল ও দুটি কিরিচ উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন কক্সবাজার সদর উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল মালেক, ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক কলিম উল্লাহ, তাদের সহযোগী খোরশেদ আলম, হাসান শরীফ লাদেন, মো. শাহিন, মো. মিজান, আব্দুল হাই ও আব্দুল আজিজ।

সদর মডেল থানার ওসি মো. রকিবুজ্জামান জানান, যৌথ বাহিনী পিএমখালীর দুটি বাড়ি ঘেরাও করে দীর্ঘ ৫ ঘণ্টা অভিযান চালায়। এ সময় দুটি ঘর তল্লাশি করে এসব দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদ পাওয়া যায়। গ্রেফতাররা কয়েক বছর ধরে চাঁদাবাজি, ছিনতাই, আধিপত্য বিস্তার ও বিভিন্ন অপরাধ করে আসছিলেন।

সিলেট ব্যুরো জানায়, নগরীর মিরাবাজার এলাকা থেকে নাইনএমএম পিস্তল উদ্ধার করা হয়েছে। শুক্রবার দুপুরে নগরীর আগপাড়া রাজীব হোসেনের ভাড়া বাসা থেকে এটি উদ্ধার করে র্যা ব-৯। এ সময় ৭ রাউন্ড গুলি, একটি ম্যাগজিন ও কিছু ভারতীয় রুপি উদ্ধার করা হয়। র্যা ব-৯ এর সহকারী পুলিশ সুপার (গণমাধ্যম) মশিউর রহমান সোহেল জানান, এগুলো থানা বা ফাঁড়ি থেকে লুট হওয়া অস্ত্র হতে পারে। তবে অভিযানের সময় রাজিবকে পাওয়া যায়নি।

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, উপজেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক শেখ মো. হারুনুর রশিদের ওপর হামলা চালিয়ে জমি দখলের সময় দেশীয় অস্ত্রসহ তিনজনকে আটক করা হয়েছে। তারা হলেন উপজেলার রাণীগাঁও ইউনিয়নের চাটপাড়া গ্রামের কাহহার মিয়া, মোস্তাহিদ মিয়া ও মোশাহিদ মিয়া।

জানা যায়, হারুনুর রশিদ শুক্রবার সকালে জমিতে কাজ করতে গেলে লোকজন নিয়ে হামলা চালান কাহহার। তাঁর আর্তচিৎকারে লোকজন এগিয়ে যান ও প্রশাসনকে জানান। চুনারুঘাট থানার ওসি হিল্লোল রায় জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জনপ্রিয়