ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ , ৪ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগে দুই পুলিশ সদস্য ফের রিমান্ডে

বিবিধ

আদালত প্রতিবেদক 

প্রকাশিত: ১৪:৫১, ১৯ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগে দুই পুলিশ সদস্য ফের রিমান্ডে

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগে গ্রেফতার দুই পুলিশ সদস্যের ফের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন, শোয়াইবুর রহমান ও সজিব সরকার।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ৩ দিনের রিমান্ড শেষে তাদের আদালতে এনে ফের ১০ দিন রিমান্ডে নেয়ার আবেদন করে শাহজাহানপুর থানা পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. খায়রুল ইসলাম। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, শোয়াবুর রহমান জয় ও সজিব সরকার গত ৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন সময় তাদের ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে বিভিন্ন শ্রেণি ও সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ও ঘৃণা এবং সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টসহ জনসাধারণের সেবা বাধাগ্রস্ত এবং বিনষ্ট করার জন্য উস্কানিমূলক বার্তা পোস্ট করে।

এ ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত তা খুঁজে বের করা, আইনশৃঙ্খলা বাহিনীর মতো একটি সুশৃঙ্খল বাহিনীতে অরাজকতা বা বিশৃঙ্খলা সৃষ্টি করার কারণ উদঘাটনও অর্থ দাতাদের খুঁজে বের করার জন্য মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিকে আরো রিমান্ডের প্রয়োজন।

গত ১৬ সেপ্টেম্বর বিকেলে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর একই মামলায় ৩ দিনের রিমান্ডে ছিলেন তারা। পুলিশ বাহিনীর সংস্কার আন্দোলনের নেতৃত্ব দেয়া শোয়াইবকে রাজারবাগ পুলিশ লাইন থেকে বদলি করে যশোর পুলিশ লাইনে পাঠানো হয়। সেখানে বসেও পুলিশ বাহিনীর সংস্কারের ১১ দফা দাবির বিষয় ও বিভিন্ন অনিয়ম নিয়ে প্রায়ই ফেসবুক লাইভ ও পোস্ট করে আসছিলেন।

জনপ্রিয়