ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ , ৫ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শুক্রবারে যে সময় চলবে মেট্রোরেল

বিবিধ

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪৯, ২০ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

শুক্রবারে যে সময় চলবে মেট্রোরেল

আজ থেকে শুক্রবারও যাত্রীসেবা দেবে মেট্রোরেল। এখন থেকে সপ্তাহের সাত দিনই চলাচল করবে মেট্রোরেল। এদিন ক্ষতিগ্রস্ত কাজীপাড়া স্টেশনও চালু হচ্ছে। 

মেট্রোরেল পরিচালনাকারী কর্তৃপক্ষ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ এসব তথ্য জানিয়েছেন। গতকাল বৃহস্পতিবার রাজধানীর ইস্কাটনে ডিএমটিসিএলের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন করেন তিনি।

শুক্রবারও মেট্রোরেল চলাচল নিয়ে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক বলেন, এখন থেকে শুক্রবার দুপুর ৩টা ৩০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত উত্তরা উত্তর থেকে মতিঝিল রুটে মেট্রো চলবে। আর মতিঝিল থেকে দুপুর ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত উত্তরা উত্তর রুটে ১২ মিনিট হেডওয়েতে (দুই ট্রেনের মধ্যবর্তী সময়) মেট্রো ট্রেন বাণিজ্যিকভাবে চলাচল করবে।

মোহাম্মদ আবদুর রউফ বলেন, ২০ সেপ্টেম্বর (আজ) থেকে চালু হচ্ছে ক্ষতিগ্রস্ত কাজীপাড়া মেট্রোরেল স্টেশন। স্টেশনটি চালুর জন্য ২০ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে। কিছু যন্ত্রপাতি পুনঃপ্রতিষ্ঠা করা হয়েছে। কিছু জিনিস ও যন্ত্রাংশ মিরপুর-১০ স্টেশন, ডিএমটিসিএল ল্যাব, প্রশিক্ষণ ও প্রদর্শনী কেন্দ্র থেকে এনে লাগানো হয়েছে। ক্ষতি নির্ধারণের কাজ শেষের পর দরপত্রে গেলে জানা যাবে, কত টাকার ক্ষতি হয়েছে।

মিরপুর-১০ নম্বর মেট্রোস্টেশন চালু প্রসঙ্গে আবদুর রউফ বলেন, ‘এই স্টেশন নিয়ে একটি কমিটি কাজ করছে। এখনো কী কী ক্ষয়ক্ষতি হয়েছে তা এই কমিটি নিরূপণ করছে। আগামী সাত দিনের মধ্যে জানা যাবে ক্ষয়ক্ষতির পরিমাণ। তখন সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

জনপ্রিয়