ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ , ৫ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বিভিন্ন অঞ্চলে মৃদু তাপপ্রবাহ, কয়েক জায়গায় বৃষ্টির পূর্বাভাস

বিবিধ

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৫১, ২০ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

বিভিন্ন অঞ্চলে মৃদু তাপপ্রবাহ, কয়েক জায়গায় বৃষ্টির পূর্বাভাস

সারা দেশে গত ১৬ সেপ্টেম্বর থেকে তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত রয়েছে। ফলে দেশজুড়ে মৃদু তাপপ্রবাহ বইছে। এই মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকবে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অফিস। আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) আবহাওয়া অফিসের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুক্রবার রাঙ্গামাটি, ফেনী ও ব্রাহ্মণবাড়িয়া জেলাসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এ সময় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানিয়েছেন, বৃষ্টি না হওয়া পর্যন্ত গরম কমবে না। এখন উপকূলের দু-এক জায়গায় বৃষ্টি হচ্ছে। তবে তা খুবই হালকা। গরম কমতে হলে সারা দেশে বৃষ্টির জন্য অপেক্ষা করতে হবে।

হাফিজুর রহমান আরও জানান, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। আগামী সাপ্তাহের মাঝামাঝি থেকে বৃষ্টিপাত বাড়তে পারে।

আগামীকাল শনিবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

গতকাল বৃহস্পতিবার দেশে সর্বোচ্চ ১৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে রাঙ্গামাটিতে। সর্বোচ্চ ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল সিলেটে।

জনপ্রিয়