ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ , ১৩ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শিক্ষার্থীবান্ধব রাজনীতি করতে চায় ছাত্রদল

বিবিধ

আমাদের বার্তা, ঝালকাঠি

প্রকাশিত: ১৭:৫৭, ২৯ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

শিক্ষার্থীবান্ধব রাজনীতি করতে চায় ছাত্রদল

কেন্দ্রীয় ছাত্রদলের সাধরণ সম্পাদক নাছির উদ্দিন নাছির বলেছেন, একুশ শতকের উপযোগী একটি ছাত্ররাজনীতি বিনির্মাণে প্রত্যাশার জায়গা থেকে ছাত্রদল কাজ করে যাচ্ছে। 

তিনি বলেন, ছাত্রলীগের দখলদারিত্ব এবং পিটিয়ে মানুষ মারার রাজনীতি, সাধরণ শিক্ষার্থীদের জোর করে মিছেলে নেয়া, গেস্টরুম কালচার, শ্রেণিকক্ষে আটকে নির্যাতনের রাজনীতির বিপরীতে কল্যানমূখী শিক্ষার্থীবান্ধব রাজনীতি প্রচলন করতে চাই। 

রোববার দুপুরে ঝালকাঠির সরকারি কলেজ চত্বরে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।
এ সময় গনতান্ত্রিক ব্যবস্থাকে উন্নত করার লক্ষে দেশের মালিকানা এদেশের মানুষের হাতে ফিরিয়ে দেয়ার জন্য সাধারণ শিক্ষাথীদের পাশে থেকে কাজ করার কথা জানিয়েছেন নাছির। 

তিনি আরো বলেন, খুনি হাসিনার নির্মম নির্যাতনের শিকার হয়ে ছাত্র দলের ১১৩ জন নেতা-কর্মী শহীদ হয়েছেন, আহত এবং পঙ্গু হয়েছেন আরো অসংখ্য। 
ভবিষ্যতে কোনো পরাজিত ফ্যাসিস্ট শক্তি পুনরায় ক্ষমতা দখল করে এ ধরনেন নির্যাতন করতে না পরে সেজন্য সব শিক্ষার্থীদের সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি। 
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মো. বায়েজিদ, জেলা ছাত্রদল সভাপতি আরিফুর রহমান খান, সিনিয়র সহসভাপতি রানা ভুইয়া, সাধরণ সম্পাদক গিয়াস সরদার দিপুসহ জেলা, উপজেলা ও কলেজ ছাত্রদলের নেতারা।

জনপ্রিয়