ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০২৪ , ৫ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

আইনজীবী জেড আই খান পান্নার বিরুদ্ধে হ*ত্যাচেষ্টা মামলা

বিবিধ

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৩, ২০ অক্টোবর ২০২৪

সর্বশেষ

আইনজীবী জেড আই খান পান্নার বিরুদ্ধে হ*ত্যাচেষ্টা মামলা

ছাত্রজনতার আন্দোলনের পক্ষে সক্রিয়ভাবে অবস্থান নিয়েও হত্যাচেষ্টা মামলার আসামি হলেন সিনিয়র আইনজীবী জেড আই খান পান্না। তার বিরুদ্ধে ১৭ অক্টোবর খিলগাঁও থানায় হত্যা চেষ্টা মামলা দায়ের হয়েছে।

মামলার বিষয়ে খিলগাঁও থানার ওসি মো. দাউদ হোসেন জানান, মামলাটির বাদী মো. বাকের আলী। এজাহারে বলা হয়েছে, ১৯ জুলাই বিকাল সাড়ে চারটায় মেরাদিয়া বাজার এলাকায় পুলিশ, র‍্যাব, ছাত্রলীগ, যুবলীগ ও বিজিবি গুলি চালায়। সেখানে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন মো. আহাদুল ইসলাম।

এ ঘটনায় করা মামলায় এক নম্বর আসামি সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। জেড আই খান পান্না ৯৪ নম্বর আসামি। ওসি জানান, মামলাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জেড আই খান পান্না আন্দোলনকালীন আটক ছাত্র সমন্বয়কদের ছাড়াতে আইনি লড়াই চালান। প্রচণ্ড সমালোচনা করেন শেখ হাসিনা সরকারের। তবে সম্প্রতি কিছু ইস্যুতে অন্তর্বর্তীকালীন সরকারের সমালোচনাও করেন তিনি। এছাড়া ড. ইউনূসের সমালোচনা করা বরখাস্ত হওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে প্রয়োজনে আইনী সহায়তা দেয়ার কথা বলেও আলোচনার জন্ম দেন।

উল্লেখ্য, ছাত্র আন্দোলনকালীন হত্যাকাণ্ডের প্রতিবাদে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মানববন্ধনে অংশ নিয়েছিলেন জেড আই খান পান্না। তার সঙ্গে সেই মানববন্ধনে অংশ নেয়া আইনুন্নাহার লিপি হাইকোর্টে বিচারক নিযুক্ত হয়েছেন। ব্যারিস্টার অনিক আর হক নিয়োগ পেয়েছেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে।

জনপ্রিয়