ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ , ৬ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

গত ১১ বছরে সড়কে ঝরেছে এক লাখ ৫ হাজার ৩৩৮ প্রাণ

বিবিধ

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ১৩:১৭, ২১ অক্টোবর ২০২৪

সর্বশেষ

গত ১১ বছরে সড়কে ঝরেছে এক লাখ ৫ হাজার ৩৩৮ প্রাণ

গত ১১ বছরে সড়ক দুর্ঘটনায় এক লাখ ৫ হাজার ৩৩৮ জন নিহত হয়েছেন। একই সময়ে এক লাখ ৪৯ হাজার ৮৪৭ জন আহত হয়েছে বলে জানিয়েছে যাত্রী কল্যাণ সমিতি।

সোমবার (২১ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী একথা বলেন।

তিনি জানান, ওবায়দুল কাদের পরিবহনে বিশৃঙ্খলা, ভাড়া নৈরাজ্য, চাদাবাজি দুর্নীতি রোধে ব্যর্থ হওয়ায় সড়কে দুর্ঘটনা বেড়েছে। ছাত্র জনতার আন্দোলনে সরকার পরিবর্তন হলেও সড়ক পরিবহন সেক্টরে ওবায়দুল কাদেরের প্রেতাত্মারা পদে বসে আছে।

তিনি আরো জানান, রাজধানীসহ দেশের বিভিন্ন সড়কে ভয়াবহ যানজট বিশৃঙ্খলা থামাতে না পারলে বর্তমান সরকারকে ভয়াবহ খেসারত দিতে হবে। পরিবহন খাকে জঞ্জাল মুক্ত করতে হলে সংস্কার প্রয়োজন তাই জরুরি পরিবহন সংস্কার কমিশন গঠনের দাবিও জানান তিনি।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রুবায়েত ফেরদৌস জানান, শেখ হাসিনা যাওয়ার পরে ২ মাস হয়ে গেলো তাও কেন দ্রব্যমুল্যের দাম কমলো না? পরিবহন খাত কেন উন্নত হলো না এমন প্রশ্নও করেন তিনি।

তিনি আরও জানান, সড়কে রেলে যা হচ্ছে তা হত্যাকাণ্ড। এসমবকে দুর্ঘটনা বলা যায় না। এগুলো কাঠামোগত হত্যাকাণ্ড। সড়কে দুর্ঘটনা হওয়ার মতো পরিস্থিতি সৃষ্টি করে রাখা হয়েছে। সড়ক ও দ্রব্যমুল্যে অন্তর্বর্তীকালীন সরকার শতভাগ ফেল করেছে বলেও মন্তব্য করেন তিনি।

জনপ্রিয়