ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ , ৬ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

বসুন্ধরা পরিবারের আট সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা

বিবিধ

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২২, ২২ অক্টোবর ২০২৪

সর্বশেষ

বসুন্ধরা পরিবারের আট সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, তার ছেলে ও গ্রুপটির ম্যানেজিং ডিরেক্টর (এমডি) সায়েম সোবহান আনভীরসহ বসুন্ধরা পরিবারের আট সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন সোমবার (২১ অক্টোবর) এ আদেশ দেন।

তালিকায় থাকা অন্যরা হলেন আহমেদ আকবর সোবহানের চার ছেলে সাদাত সোবহান, সাফিয়াত সোবহান, সায়েম সোবহান আনভীর ও সাফওয়ান সোবহান এবং তিন পুত্রবধূ সোনিয়া ফেরদৌসী সোবহান, সাবরিনা সোবহান ও ইয়াশা সোবহান।

এর আগে আহমেদ আকবর সোবহান ও সায়েম সোবহান আনভীরসহ তাঁদের পরিবারের আট সদস্যের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেওয়া হয়। কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) চলতি মাসের প্রথম দিকে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে তাঁদের ব্যাংক হিসাব জব্দের নির্দেশনা দেন।

এ ছাড়া সোমবার ঢাকা-১৩ আসনের সাবেক সংসদ সদস্য মো. সাদেক খান ও তাঁর স্ত্রী ফেরদৌসী খান এবং নরসিংদী-২ আসনের সাবেক সংসদ সদস্য আনোয়ারুল আশরাফ খান ও স্ত্রী আফরোজ সুলতানার দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান (ম খা) আলমগীরের দেশত্যাগেও নিষেধাজ্ঞা দেন আদালত। 

সাবেক শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, তাঁর ভাই শাহাবুদ্দিন আহমেদ ও ভাতিজি শামীমা সুলতানা হৃদয়ের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। 

আদালত বলছেন, অনুসন্ধানকালে গোপন সূত্রে জানা যায়, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিরা স্ত্রী ও সন্তানসহ বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। তারা বিদেশে পালিয়ে গেলে অনুসন্ধান কাজ ব্যাহত হওয়ার সম্ভাবনা রয়েছে। এজন্য তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেওয়া একান্ত প্রয়োজন।

জনপ্রিয়