ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ , ৩ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

কোনো সন্দেহ নেই মেসি পরের বিশ্বকাপ খেলবে : রিকুয়েলমে

খেলা

আমাদের বার্তা ডেস্ক 

প্রকাশিত: ১৩:৫৮, ১৩ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

কোনো সন্দেহ নেই মেসি পরের বিশ্বকাপ খেলবে : রিকুয়েলমে

আর্জেন্টাইন ফুটবলে অনেকদিন ধরেই কথাটা হচ্ছিল, দলের প্রাণভোমরা লিওনেল মেসি পরের বিশ্বকাপে খেলবেন কি না। এ প্রশ্ন যেমন এই মহাতারকার সামনে করা হয়েছিল, তেমনি আর্জেন্টাইন বিশ্বজয়ী কোচ লিওনেল স্কালোনি থেকে শুরু করে তার সতীর্থদেরও সেই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে। এবার মহাতারকাকে নিয়ে আশ্বস্ত করলেন আরেক কিংবদন্তি রোমান রিকুয়েলমে।

১৫ বছরেরও বেশি সময় ধরে আর্জেন্টিনার ১০ নম্বর জার্সি বহন করে চলেছেন লিওনেল মেসি। উত্তরাধিকার সূত্রে এটি হুয়ান রোমান রিকুয়েলমের কাছ থেকে পেয়েছিলেন তিনি। ক্যারিয়ারের শুরুর দিকে জাতীয় দলের ড্রেসিংরুমে রিকুয়েলমেকে পেয়েছিলেন মেসি। এমনকী ২০০৮ বেইজিং অলিম্পিকে স্বর্ণপদক জয়ও একসঙ্গে উদযাপন করেছিলেন।

তবে আজ রিকুয়েলমে বোকা জুনিয়রের ভাইস প্রেসিডেন্ট। আর মেসি এখনও বাঁ পায়ের জাদু এখনও দেখিয়ে চলেছেন। যদিও তার অবসরের সময় ক্রমশ ঘনিয়ে আসছে। ৩৭ বছর বয়সী এই তারকা সর্বশেষ কোপা আমেরিকার ফাইনালে পাওয়া অ্যাঙ্কলের চোটের কারণে দুই মাস ধরে মাঠের বাইরে আছেন। এই সময়ে ইন্টার মায়ামি এবং আর্জেন্টিনার হয়ে বেশ কিছু ম্যাচ তিনি খেলতে পারেননি। 

মেসিকে নিয়ে ভক্ত-সমর্থকদের দুশ্চিন্তাও যাচ্ছে না। তবে আগামী ২০২৬ বিশ্বকাপে যে মেসি খেলবেন, তা নিয়ে কোনো সন্দেহ নেই এক সময়ের সতীর্থ রিকুয়েলমের। তিনি বলছেন, ‘মেসি নিজেকে নতুন করে আবিষ্কার করে চলেছে। আপনি কখনই জানেন না যে সে কী করতে পারে। আমার কোনো সন্দেহ নেই যে সে আগামী বিশ্বকাপে খেলবে, তাকে খেলতেই হবে। আমরা সেটার জন্য সর্বোচ্চ চেষ্টা করব।’

যখন সময় আসবে, তিনি ফোন রিং করবেন, যেমনটি তিনি প্রায়শই করেন, ‘আমি তার সাথে কথা বলি, আমি তাকে খুব বেশি জ্বালাতন করি না, তবে আমরা কথা বলি। এ কারণেই আমি মনে করি সে বিশ্বকাপে খেলবে, সে খুব স্বাভাবিক নেই এই মুহূর্তে। তবে জয়ের ধারা অব্যাহত রাখতে চান।’

জনপ্রিয়