ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ , ১৩ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

কানপুর টেস্টের তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা

খেলা

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ১৫:৩৭, ২৯ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

কানপুর টেস্টের তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা

বৃষ্টিতে ভেসে গিয়েছিল কানপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা। একই ঘটনার সাক্ষী হলো তৃতীয় দিন। বৃষ্টি থামলেও কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামকে খেলা জন্য প্রস্তুত করতে না পারায় তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেছেন আম্পায়াররা।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় মাঠ পরিদর্শন করার কথা ছিল আম্পায়ারদের। আর তৃতীয় দিনের খেলা শুরুর সময় নির্ধারণ করা হয়েছিল সাড়ে ১০টায়। কিন্তু সারা রাত বৃষ্টি হওয়ায় মাঠে পানি জমে ছিল । তাই পূর্ব নির্ধারিত সময়ে খেলা মাঠে গড়ানো সম্ভব হয়নি।

এরপর মাঠ পরিদর্শনের সময়ে নির্ধারণ করা হয় বাংলাদেশ সময় ১২টায়। কিন্তু তখনও কোনো সুখবর দিতে পারেননি আম্পায়াররা। যার ফলে ভেসে গেছে প্রথম সেশনের খেলা। তাই মাঠে না নেমেই লাঞ্চ বিরতিতে গেছে রোহিত-শান্তরা।

পরবর্তী মাঠ পরিদর্শনের সময়ে নির্ধারণ করা হয়েছে দুপুর ২টায়। কিন্তু এবারেও কানপুরের ২২ গজকে খেলার উপযোগী হিসেবে বিবেচনা করতে পারেননি আম্পায়াররা। যার ফলে দ্বিতীয় দিনের মতো, আজকের খেলাও পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

এর আগে শুক্রবার প্রথম দিন বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে ম্যাচ অনুষ্ঠিত হয়নি। দিনের শুরুতেই বৃষ্টির কারণে ম্যাচের প্রায় ১ ঘণ্টা কাটা পড়ে। খেলা শুরু হলেও লাঞ্চ বিরতির আগে দ্বিতীয় দফায় হানা দেয় বৃষ্টি। বিরতি থেকে ফিরে কয়েক ওভার খেলা গড়াতেই কানপুরের আকাশ আবারও মেঘে ঢেকে যায়।

যে কারণে খেলা বন্ধ রাখতে বাধ্য হয়েছে আম্পায়াররা। দীর্ঘ সময় অপেক্ষা করলেও বৃষ্টি না থামায় প্রথম দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেছিলে আম্পায়ার। প্রথম দিনে ৩৫ ওভার খেলে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০৭ রান। মুমিনুল হক ৪০ রান এবং ৬ রানে অপরাজিত রয়েছেন মুশফিক।

গতকাল শনিবার প্রথম দিনের ঘাটতি পোষাতে নির্ধারিত সময় সকাল ১০টার আগেই খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সকাল ৮টা ৫০ মিনিটে শুরু হয় বৃষ্টি। বিকেল পর্যন্ত কয়েক দফায় বৃষ্টি হলে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হয়েছিলেন আম্পায়াররা।

জনপ্রিয়