ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪ , ২০ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সন্ধ্যায় ভারত-বাংলাদেশ লড়াই

খেলা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৫:০২, ৬ অক্টোবর ২০২৪

সর্বশেষ

সন্ধ্যায় ভারত-বাংলাদেশ লড়াই

তিন ম‍্যাচ সিরিজের ১ম টি টোয়েন্টিতে আজ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। গোয়ালিয়রে বাংলাদেশ সময় সন্ধ‍্যা সাড়ে ৭টায় শুরু সংক্ষিপ্ত ফরম্যাটের দুই দলের লড়াই। সাকিব আল হাসান না থাকায় এই ম্যাচে স্পিনার রাকিবুল হাসানের অভিষেকের সম্ভাবনা রয়েছে।

যেকোন ম‍্যাচের আগে সাম্প্রতিক সময় বাংলাদেশ দলের ঐচ্ছিক অনুশীলন করাটা একটা প্রথা হয়ে দাঁড়িয়েছে। ম্যাচ শুরুর আগের দিন কোনো পেসার করেনি অনুশীলন। তবে অধিকাংশ ব‍্যাটার প্রস্তুত করেছেন নিজেদের। গোয়লিয়রের প্রচন্ড তাপদাহে ক্রিকেটারদের সুস্থ রাখাকে দেয়া হয়েছে প্রাধান‍্য। তবে দলের লক্ষ‍্য একটাই জয়।

২০১৯ খ্রিষ্টাব্দে সবশেষ ভারত সফরের মতো এবার ভারতকে হারিয়ে সিরিজ শুরু করতে চায় শান্তর দল। আর ভারতীয় স্কোয়াড তুলনা মূলক অনভিজ্ঞ হওয়ার ফায়দাটা নিতে চাইবে টিম ম‍্যানেজমেন্ট। এই ম্যাচের জয়ের বিকল্প ভাবছে না বাংলাদেশ।

সিরিজ শুরুর আগে গতকাল সফরকারীদের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন টাইগার ব্যাটার তাওহীদ হৃদয়। নিজেদের লক্ষ্য জানিয়ে তিনি বলেন, আমরা অবশ্যই এখানে জিততে এসেছি। এটা আমাদের জন্য সিরিজ জয়ের বড় একটা সুযোগ। এখানে আসার আগে ঢাকায় অনুশীলন করেছি। আমি মনে করি আমরা ভালোভাবে প্রস্তুত। আশা করছি ভালো করবো।

অন্যদিকে, ভারতীয় অধিনায়ক সুরিয়াকুমার ইয়াদভ এই সিরিজে তরুণরা ফলাফল পক্ষে আনবে বলে আশাবাদী। তিনি বলেন, তরুণ ক্রিকেটারদের জন্য এটি দারুণ সুযোগ। তারা তাদের রাজ্যের দলে যেখানেই খেলেছে ভালো পারফর্ম করেছে। এখানে ভিন্ন কিছু হওয়ার কথা নয়। এই সিরিজে ওপেন করতে চলেছেন সঞ্জু স্যামসন। উইকেট স্লো নয়। টি-টোয়েন্টি ফরম্যাটে উইকেট ভালোই হয়। এখানকার পরিস্থিতি এবং পিচ সম্পর্কে আমরা ওয়াকিবহাল। শিশির নিয়েও ভাবনা রয়েছে আমাদের। মাঠে কী করণীয় সেটা আমরা জানি। যদি সবাই অবদান রাখতে পারে, তাহলে নিশ্চয়ই আশানুরূপ ফলাফলই পাবো।

জনপ্রিয়