ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ , ২ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

বিপিএল নিলামে শাকিব খান

খেলা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৩:০৬, ১৪ অক্টোবর ২০২৪

আপডেট: ১৭:৩১, ১৪ অক্টোবর ২০২৪

সর্বশেষ

বিপিএল নিলামে শাকিব খান

দেশের সবচেয়ে বড় ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফট জমিয়ে তুলতে দলগুলোর মালিকদের পাশাপাশি উপস্থিত থাকেন অধিনায়ক বা তারকা ক্রিকেটাররা। তবে এবার নিলাম মাতিয়ে তুলতে হাজির হয়েছেন ঢাকাই সুপারস্টার শাকিব খান। সেখানে তাঁর সঙ্গে রয়েছেন আরেক জনপ্রিয় চিত্রনায়ক মামনুন হাসান ইমন।

এবারের বিপিএল আসরে ঢাকার ফ্র্যাঞ্চাইজির মালিকানা কিনেছে শাকিব খানের প্রতিষ্ঠান রিমার্ক হারল্যান। এরই মধ্যে দলটির নাম ঘোষণা করা হয়েছে। বিপিএলে ‘ঢাকা ক্যাপিটালস’ নামে অংশ নেবে দলটি।

প্লেয়ার্স ড্রাফটে আরও উপস্থিত রয়েছেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল খান, খুলনার আফিফ হোসেন ধ্রুব, রংপুরের নুরুল হাসান সোহান।

জানা গেছে, এবারের আসরে ড্রাফটের আগেই একজন ক্রিকেটারকে সরাসরি চুক্তি এবং দুজনকে রিটেইন করার সুযোগ পেয়েছে পুরনো ফ্র্যাঞ্চাইজিরা। আর সরাসরি চুক্তিতে তিনজন ক্রিকেটারকে দলে নেওয়া সুযোগ পেয়েছে নতুন তিন ফ্র্যাঞ্চাইজি।

সেই সুযোগ কাজে লাগিয়ে প্রতিটি দল তাঁদের পছন্দের ক্রিকেটারদের সরাসরি চুক্তিতে দলে ভিড়িয়েছে। আর বাকি ক্রিকেটারদের ড্রাফট থেকে সংগ্রহ করতে হবে। ইতিমধ্যে মুস্তাফিজুর রহমান (৬০ লাখ টাকা) ও তানজিদ হাসান তামিমকে (৪০ লাখ টাকা) সরাসরি চুক্তির মাধ্যমে দলে টেনেছে ঢাকা ক্যাপিটালস।

প্রসঙ্গত, বিপিএল’র জন্য প্রাথমিকভাবে নিবন্ধনকৃত ১৯৮ জন দেশীয় ক্রিকেটারের তালিকা ফ্র্যাঞ্চাইজিদের হাতে পৌঁছে দিয়েছিল বিসিবি। যেখান থেকে ১৮ জন ক্রিকেটার নিজেদের দল পেয়ে গেছেন। বাকি ১৮০ জনের ভাগ্য নির্ভর করছে আজ ড্রাফটের ওপর।

জনপ্রিয়