ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪ , ৩ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

সাকিবকে দেশে ফেরাতে ভক্তদের চার দফা, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

খেলা

আমাদের বার্তা ডেস্ক 

প্রকাশিত: ২১:৩৫, ১৮ অক্টোবর ২০২৪

সর্বশেষ

সাকিবকে দেশে ফেরাতে ভক্তদের চার দফা, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

বাংলাদেশের টেস্ট স্কোয়াড থেকে সাকিব আল হাসানকে বাদ দেওয়ার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে ভক্তদের মনোভাব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টের দল থেকে বাদ পড়ায় সাকিব ভক্তরা ক্ষোভ প্রকাশ করে আন্দোলনে নেমেছে। শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামের সামনে সাকিব সমর্থকরা জড়ো হয়ে তাকে দলে ফিরিয়ে আনার দাবি জানায়।

গতকালই সাকিবকে নিয়ে নানা নাটকীয়তা দেখা যায়, যখন তিনি যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পথে দুবাইয়ে নিরাপত্তাজনিত কারণে ফিরে আসেননি। এর আগে বিসিবি তাকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের স্কোয়াডে রেখেছিল। তবে শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদলে সাকিবকে দল থেকে বাদ দেওয়ার ঘোষণা আসে। মিরপুর টেস্টে তার খেলার প্রত্যাশা ছিল, যা হতে পারছে না। ফলে ভারতের বিপক্ষে কানপুরে খেলা সাকিবের শেষ টেস্ট হিসেবে ধরা হচ্ছে।

দুপুর ৩টার দিকে সাকিব ভক্তরা মিরপুর স্টেডিয়ামের দুই নম্বর গেটে জড়ো হয়ে সাকিবকে মাঠে ফেরানোর দাবিতে স্লোগান দেয়। তাদের দাবি, সাকিবকে তার ইচ্ছা অনুযায়ী মিরপুরে শেষ টেস্ট খেলার সুযোগ দেওয়া হোক। তারা বিসিবির কাছে স্মারকলিপি দেওয়ার প্রস্তুতি নিচ্ছে।

আন্দোলনকারীরা বলেছে, ‘আমরা সাকিবকে ভালোবাসি এবং তার বিদায় টেস্ট মাঠেই দেখতে চাই। যারা সাকিবের বিরুদ্ধে অভিযোগ তুলছেন, তারা যেন আইন অনুযায়ী সিদ্ধান্ত নেন। যদি সাকিব অপরাধী হন, তবে আইনই তা প্রমাণ করবে।’

এর আগে সাকিবকে দল থেকে বাদ দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের একটি অংশও বিসিবির কাছে স্মারকলিপি জমা দিয়েছিল। তারা দাবি জানিয়েছিল, সাকিবকে বাদ না দিলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট চলাকালে কঠোর কর্মসূচি পালন করা হবে। পরে সাকিবের বদলে স্কোয়াডে স্পিনার হাসান মুরাদকে অন্তর্ভুক্ত করা হয়।

জনপ্রিয়