ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০২৪ , ৫ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

মেসির হ্যাটট্রিক, পয়েন্টে মিয়ামির রেকর্ড

খেলা

আমাদের বার্তা ডেস্ক 

প্রকাশিত: ১২:৩৯, ২০ অক্টোবর ২০২৪

সর্বশেষ

মেসির হ্যাটট্রিক, পয়েন্টে মিয়ামির রেকর্ড

মাত্র ৩ দিনের ব্যবধানে আবারও হ্যাটট্রিক করলেন লিওনেল মেসি। এবার জার্সি পাল্টালেও সেই পুরানো রূপে আর্জেন্টাইন ফরোয়ার্ড। গত ১৬ অক্টোবর হ্যাটট্রিক করেছিলেন আর্জেন্টিনার হয়ে। এর মাধ্যমে ছেলেদের আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ ১০ হ্যাটট্রিকের ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ড ছুঁয়েছিলেন মেসি। আর্জেন্টাইন তারকা এবার হ্যাটট্রিক করেছেন ক্লাব ফুটবলে, ইন্টার মিয়ামির হয়ে।

নিউ ইংল্যান্ড রেভলুশনের বিপক্ষে ৬-২ গোলের দারুণ এক জয় পেয়ে গেছে দলটা। আর তাতে মায়ামি মেজর লিগ সকারের এক মৌসুমে সবচেয়ে বেশি পয়েন্টের রেকর্ডটাও ভেঙে দিয়েছে, কাকতালীয়ভাবে সেই রেকর্ডটা ছিল এই নিউ ইংল্যান্ডেরই!

নিয়মিত মৌসুমের শেষ ম্যাচে জয় তুলে নিতে পারলেই রেকর্ডটা ভাঙা হয়ে যেত। এমন ম্যাচে মেসিকে শুরুর একাদশে রাখেননি কোচ টাটা মার্টিনো। তার সুযোগটা নিউ ইংল্যান্ড নিতে ভুল করেনি। আর্জেন্টাইন লুকা ল্যাঙ্গোনি এবং কলম্বিয়ান ডিলান বোরেরোর গোলে ৩৪ মিনিটে নিউ ইংল্যান্ড এগিয়ে যায় ২-০ গোলে। 

এরপরই জবাবটা দিয়েছে মায়ামি। লুইস সুয়ারেজ জোড়া গোল করে বিরতির আগেই দলকে সমতায় ফেরান। এরপর মেসির বাড়ানো বল থেকে বেঞ্জামিন ক্রেমাস্কির গোলে ৩-২ গোলে এগিয়ে যায় মায়ামি। তার কিছু পর ববি উড বল পাঠিয়েছিলেন মায়ামির জালে। তবে তা গোল হয়নি, ভিএআর রিভিউয়ের পর সেটি হ্যান্ডবলের জন্য বাতিল করা হয়।

এরপর শুরু ‘মেসি-শো’র। সুয়ারেজের ব্যাকহিল পাস থেকে স্কোরলাইন ৪-২ করেন তিনি। এরপর আর্জেন্টাইন তারকা আবার জর্দি আলবার চমৎকার পাস পেয়ে আর কোনো ভুল করেননি। ৮৯ মিনিটে তিনি সুয়ারেজের ক্রস থেকে সরাসরি ফিনিশে হ্যাটট্রিক পূর্ণ করেন।

তাতেই জয় নিয়ে মাঠ ছাড়া নিশ্চিত হয়ে যায় মায়ামির। এই জয় দলটিকে ৭৪ পয়েন্টে পৌঁছে দেয়— যা ২০২১ খ্রিষ্টাব্দে নিউ ইংল্যান্ডের করা আগের রেকর্ড থেকে এক পয়েন্ট বেশি।

মেসি এখন পর্যন্ত এমএলএসে ১৯ ম্যাচে ২০ গোল করেছেন। তার সাবেক বার্সেলোনা সতীর্থ সুয়ারেজও ২৭ ম্যাচে ২০ গোল করেছেন।

ইন্টার মায়ামি আগেই সাপোর্টার্স শিল্ড জিতেছে। এবার সেরা রেকর্ডও নিজেদের করে নিল দলটা। আর তাতে এমএলএস কাপ প্লে অফে স্পষ্ট ফেভারিট হিসেবেই মাঠে নামছে তারা।

জনপ্রিয়