ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ , ৬ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

১০১ রানে দ্বিতীয় দিন শেষ করলো বাংলাদেশ

খেলা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৭:০১, ২২ অক্টোবর ২০২৪

আপডেট: ১৭:১০, ২২ অক্টোবর ২০২৪

সর্বশেষ

১০১ রানে দ্বিতীয় দিন শেষ করলো বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকা টেস্টের দ্বিতীয় ইনিংসেও আগের মতোই ধসে পড়েছে বাংলাদেশের  টপ অর্ডার। তবে শেষ বেলার বিপদ সামাল দিয়েছেন মুশফিক আর মাহমুদুল। দ্বিতীয় দিন শেষে টাইগাররা ৩ উইকেটে তুলেছে ১০১ রান। বাংলাদেশ এখনো ১০১ রানে পিছিয়ে আছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) দ্বিতীয় সেশনের শেষ দিকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। কিন্তু তৃতীয় ওভারে জোড়া উইকেট তুলে নিয়ে টাইগারদের বিপাকে ফেলেছেন মুল্ডার। প্রথম বলে সাদমান (১) এবং চতুর্থ বলে সাজঘরে ফেরেন মুমিনুল।

এরপর ওপেনার মাহমুদুল হাসান জয়কে সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন টাইগার অধিনায়ক শান্ত। ৭৪ বলে অর্ধশত রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে ইনিংস লম্বা করতে পারেননি শান্ত। ৪৯ বলে ২৩ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। এতে দলীয় ৫৯ রানে ৩ উইকেট হারায় স্বাগতিকরা।

ব্যাটিংয়ে এসে ওয়ানডে মেজাজে ব্যাট চালাতে থাকেন মুশফিকুর রহিম। এতে ১০০ রানের কোটা পার করে বাংলাদেশ। ২৬ বলে ৩১ রান করে মুশফিক এবং ৮০ বলে ৩৮ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছেন জয়।

এর আগে দ্বিতীয় ৩০৮ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। সেই সঙ্গে ২০২ রানের বড় লিড পেয়েছে সফরকারীরা। যেখানে সেঞ্চুরি তুলে নিয়ে বড় অবদান রেখেছেন কাইলে ভেরাইনে।

জনপ্রিয়