ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

প্যারিস অলিম্পিকে খাবারের অভাবে ভুগছেন ভারতীয়রা

আন্তর্জাতিক

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৬:৪১, ২৬ জুলাই ২০২৪

সর্বশেষ

প্যারিস অলিম্পিকে খাবারের অভাবে ভুগছেন ভারতীয়রা

প্যারিস অলিম্পিকের আনুষ্ঠানিক শুরু হতে এখনও ঘণ্টা কয়েক বাকি। তার আগেই বিতর্ক শুরু হয়ে গেছে। প্যারিসের গেমস ভিলেজে বিতর্ক উঠেছে খোঁদ খাবার নিয়ে। ‘দ্য গ্রেটেস্ট শো অন অ্যার্থ’ খ্যাত এই ক্রীড়াযজ্ঞের গেমস ভিলেজে খাবারের কষ্টে ভুগছেন ভারতীয় ক্রীড়াবিদরা। তাদের অভিযোগ, গেমস ভিলেজে নেই পর্যাপ্ত খাবার।  

গেমস ভিলেজে ৩০টি অ্যাপার্টমেন্টে রয়েছেন ভারতীয় ক্রীড়াবিদেরা। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার বলছে, সেখানে নাকি খাবারের সমস্যা ভুগছেন ভারতীয়রা।

মূলত গেমস ভিলেজে পাঁচটি আলাদা জায়গায় পাঁচ রকমের খাবারের ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যে একটি জায়গায় হলো এশীয় খাবার। সেখানেই নাকি সমস্যা বেধেছে। এশীয় খাবারের স্থানে নেই পর্যাপ্ত খাবার।

সাংবাদমাধ্যমটির প্রতিবেদন অনুসারে ব্যাডমিন্টন খেলোয়াড় তানিশা ক্রেস্টোর বলেছেন, ‘রাতে রাজমা হয়েছিল বলে শুনেছিলাম। কিন্তু আমরা যাওয়ার আগেই শেষ হয়ে গিয়েছিল। বাধ্য হয়ে অন্য খাবার খেলাম।’

বক্সার অমিত পাঙ্ঘালও নাকি নিজেদের সাপোর্ট স্টাফকে জানিয়েছেন, প্যারিসে যাওয়ার পর থেকে শুধু ডাল-রুটি খাচ্ছেন তিনি। ভারতীয় খাবার যেন দেওয়া হয় তাকে।

এ ছাড়া জানা যায়, প্যারিসের গেমস ভিলেজে খাবারের জায়গা থেকে ভারতীয়দের থাকার স্থান দূরে হওয়াতেই মূলত সমস্যা বেধেছে। ভারতীয় ক্রীড়াবিদরা উক্ত স্থানে যেতে যেতেই নাকি ফুরিয়ে যাচ্ছে খাবার। ফলে পদকের লড়াই শুরুর আগেই খাবারের অভাবে ভুগছে ভারতীয় ক্রীড়াবিদরা।
 

জনপ্রিয়