ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বাড়িতে টিউশন করলে চাকরি যাবে শিক্ষকের

আন্তর্জাতিক

কে কে মল্লিক, কলকাতা

প্রকাশিত: ০০:৩০, ২৭ জুলাই ২০২৪

সর্বশেষ

বাড়িতে টিউশন করলে চাকরি যাবে শিক্ষকের

আর বাড়িতে টিউশন নয়, এবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কড়া নির্দেশ দিলো পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলা প্রাথমিক শিক্ষা সংসদ ৷ 

বহুদিন ধরেই অভিযোগ, সরকারি বিদ্যালয়ের শিক্ষক হয়েও বাড়িতে পড়ুয়াদের টিউশন নেওয়ার৷ এসব আর চলবে না। শিক্ষকদের যত্নশীল হতে হবে বিদ্যালয়ে। 

প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান হাবিবুর রহমানের তরফে গত ১৮ জুলাই একটি নোটিশ জারি করা হয়। তাতে লেখা হয়, সরকারি নির্দেশ অমান্য করে টিউশন করালে শিক্ষকদের চাকরি থাকবে না। সংসদের তরফে ১৫ দিনের মধ্যে বিদ্যালয় পরিদর্শকদের তদন্তেরও নির্দেশ দেওয়া হয়েছে। বিভিন্ন বিদ্যালয় গিয়ে দেখা হবে কিভাবে প্রাথমিক বিদ্যালয়গুলো পাঠক্রম এগিয়ে নিচ্ছে। চলতি বছরের ২১ জুন স্কুল শিক্ষা দফতরের তরফে একটি গাইডলাইনও দেওয়া হয়। জানানো হয়, শিক্ষার্থীদের প্রতি শিক্ষকরা কতোটা দায়িত্বশীর সেটাও দেখা হবে। 

শিক্ষা সংসদের এই নির্দেশিকাকে বাহবা দিয়েছে রাজ্যের গৃহ শিক্ষক কল্যাণ সমিতির পূর্ব মেদিনীপুর জেলা কমিটি। সংগঠনের তরফে জানানো হয়েছে, সরকারের এই নির্দেশ পালন হলে বহু প্রাথমিক শিক্ষকেরই চাকরি যাবে। সাধারণ মানুষ চাইছেন, শুধু প্রাথমিকই নয়, মাধ্যমিক থেকে উচ্চমাধ্যমিক এবং সকল স্তরের  শিক্ষকদের জন্যও এই নিয়ম জারি করা হোক। 

জনপ্রিয়