ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ , ১৩ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

লেবাননজুড়ে ইসরায়েলের বিমান হামলায় নিহত ৭২, আহত ৪০০

আন্তর্জাতিক

আমাদের বার্তা ডেস্ক 

প্রকাশিত: ১০:০৭, ২৬ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১০:১০, ২৬ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

লেবাননজুড়ে ইসরায়েলের বিমান হামলায় নিহত ৭২, আহত ৪০০

লেবাননে বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। মধ্যপ্রাচ্যের এই দেশজুড়ে হওয়া সর্বশেষ হামলায় আরো ৭২ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরো ৪০০ মানুষ।

ইসরায়েলি নতুন হামলায় দেশটিতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬২০ জন। লেবানিজ স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ লেবাননের বিভিন্ন অঞ্চলে এবং রাজধানী বৈরুতের উত্তর ও দক্ষিণের তিনটি শহরে ইসরায়েলি হামলায় মোট ৭২ জন নিহত হয়েছেন।

এদিকে ইসরায়েল-গাজা যুদ্ধের শুরু থেকে লেবাননে শুধুমাত্র বিমান হামলা চালালেও এবার হিজবুল্লাহর বিরুদ্ধে একটি ‘সম্ভাব্য’ স্থল অভিযানের জন্য ইসরায়েলি সৈন্যদের প্রস্তুত থাকতে বলেছেন দেশটির সামরিক প্রধান হের্জি হালেভি।

অন্যদিকে ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগচি বলেছেন, মধ্যপ্রাচ্য একটি “পূর্ণ মাত্রার বিপর্যয়” দেখছে। একইসঙ্গে তেহরান সতর্ক করেছে, ইসরায়েল যদি সংঘাত বাড়ায় তবে “সব উপায়ে” লেবাননকে সমর্থন করবে ইরান।

লেবানিজ পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, দেশটিতে ইসরায়েলের সাম্প্রতিক বোমা হামলার জেরে অন্তত পাঁচ লাখ মানুষ ঘরবাড়ি ছাড়তে বাধ্য হয়েছেন।

জনপ্রিয়