ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ , ১৩ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

লেবাননে বাংলাদেশিদের নিরাপদ আশ্রয়ে হেল্পলাইন চালু

আন্তর্জাতিক

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৭, ২৯ সেপ্টেম্বর ২০২৪

সর্বশেষ

লেবাননে বাংলাদেশিদের নিরাপদ আশ্রয়ে হেল্পলাইন চালু

লেবাননে অবস্থান করা প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা নিরাপদ আশ্রয় খুঁজছেন, তাদের বৈরুতের বাংলাদেশ দূতাবাসের হেল্পলাইন ও হটলাইনে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীর খান। এছাড়া লেবাননে চলমান পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিদের নিরাপদে অবস্থান করার আহ্বান জানান তিনি। শনিবার (২৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাতে এক ভিডিও বার্তায় রাষ্ট্রদূত প্রবাসীদের জন্য বিভিন্ন দিকনির্দেশনা দেন।

রাষ্ট্রদূত বলেন, ‘লেবাননের উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে প্রতিনিয়ত ঢাকার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হচ্ছে। চলমান পরিস্থিতিতে নিজ নিজ অবস্থানে নিরাপদ থাকার চেষ্টা করুন। আপনাদের যেকোনও সমস্যা আমাদের জানালে আমরা দ্রুত পাশে থাকার চেষ্টা করবো।’ এছাড়া যুদ্ধাবস্থায় সব ধরনের গুজব পরিহারের আহ্বান জানান তিনি।

জাভেদ তানভীর বলেন, ‘ভয়াবহ যুদ্ধ পরিস্থিতিতে আপনারা যারা নিজ কর্মস্থল এবং আবাসস্থল ছেড়ে নিরাপদ জায়গায় অবস্থান নিয়েছেন, তাদের তথ্য সংগ্রহ করে সামর্থ্য অনুযায়ী দূতাবাস থেকে সহায়তার প্রক্রিয়া চলমান। যারা নিরাপদ আশ্রয় খুঁজছেন, তাদের দূতাবাসের হেল্পলাইন ও হটলাইনে দ্রুত যোগাযোগের অনুরোধ জানাচ্ছি। আমরা আপনাদের যথাসাধ্য নিরাপদ স্থানের পৌঁছানোর ব্যবস্থা করবো।’

তিনি বলেন, ‘চলমান যুদ্ধ পরিস্থিতির মধ্যে আমরা মানুষের জীবনের নিরাপত্তাকে গুরুত্ব দিয়ে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছি। বৈরুতের বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, উন্মুক্ত গোলাগুলি, রাস্তাঘাট বন্ধ করে দেয়া, যানবাহন ভাঙচুরসহ নিরাপত্তাপরিপন্থি বেশকিছু ঘটনা ঘটেছে। এমন পরিস্থিতিতে প্রবাসীদের নিরাপদ স্থানে থাকার অনুরোধ জানাচ্ছি।

জরুরি প্রয়োজনে দূতাবাসের ফ্রন্ট ডেস্ক ৭১২১৭১৩৯, হটলাইন ৭০৬৩৫২৭৮, হেল্পলাইন ৮১৭৪৪২০৭ ফোন নম্বর এবং [email protected] এই ই-মেইলে প্রবাসীরা যোগাযোগ করতে পারবেন। 

গতকাল শনিবার লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলি সামরিক বাহিনীর অব্যাহত হামলায় হিজবুল্লাহ প্রধান সাইয়্যেদ হাসান নাসরাল্লাহ নিহত হন।মূল্য নির্ধারণ করা উচিত।

জনপ্রিয়