ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪ , ২০ আশ্বিন ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মধ্যপ্রাচ্যে প্রথম বাণিজ্যিক জুয়ার লাইসেন্স দিল আরব আমিরাত

আন্তর্জাতিক

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৮:০৯, ৬ অক্টোবর ২০২৪

সর্বশেষ

মধ্যপ্রাচ্যে প্রথম বাণিজ্যিক জুয়ার লাইসেন্স দিল আরব আমিরাত

আমেরিকান হোটেল ও ক্যাসিনো অপারেটর উইন রিসোর্টস জানিয়েছে, তারা সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) জেনারেল কমার্শিয়াল গেমিং রেগুলেটরি অথরিটির কাছ থেকে প্রথম বাণিজ্যিক গেমিং (জুয়া খেলা) অপারেটরের লাইসেন্স পেয়েছে। এরইমধ্যে আমিরাতের রাস আল খাইমাহর উইন আল মারজান দ্বীপে একটি বিলাসবহুল রিসোর্ট নির্মাণ করছে উইন রিসোর্টস। সেখানেই আরব আমিরাত তথা মধ্যপ্রাচ্যের প্রথম ক্যাসিনো স্থাপন করা হবে। 

স্থানীয় সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, ৬২ হেক্টর এলাকা জুড়ে আরব উপসাগরে বিস্তৃত এই বিলিয়ন ডলারের প্রকল্পটি ২০২৭ খ্রিষ্টাব্দের শুরুর দিকে জনসাধারণের জন্য উন্মুক্ত হবে।এই প্রকল্পটি উইন রিসোর্টস, মারজান ও আরএকে হসপিটালিটি হোল্ডিংয়ের মধ্যে একটি যৌথ উদ্যোগ। তবে রাস আল খাইমাহর-এর সরকারি অফিস এবং সংশ্লিষ্ট সংস্থাগুলো এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

গত মাসে সংযুক্ত আরব আমিরাত জুয়া নিয়ন্ত্রণের জন্য একটি ফেডারেল সংস্থা গঠন করেছে এবং যুক্তরাষ্ট্রের শিল্প বিশেষজ্ঞদের নিয়োগ দিয়েছে। এর মাধ্যমে দেশটিতে জুয়া অনুমোদন দেয়ার বিষয়ে বহুদিনের জল্পনার অবসান ঘটেছে, কারণ উপসাগরীয় অঞ্চলে, বিশেষ করে রক্ষণশীল গালফ দেশগুলোতে জুয়া খেলা নিষিদ্ধ।

মূলত উপসাগরীয় অঞ্চলের দেশগুলোর মধ্যে বিশেষত সৌদি আরবের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের অর্থনৈতিক প্রতিযোগিতা বাড়ায় এই ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।  

জনপ্রিয়