ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ , ২ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

সিনওয়ার হ*ত্যার জেরে প্রতিরোধ আরো জোরালো হবে: ইরান

আন্তর্জাতিক

আমাদের বার্তা ডেস্ক 

প্রকাশিত: ১৪:১৭, ১৮ অক্টোবর ২০২৪

আপডেট: ১৪:২৮, ১৮ অক্টোবর ২০২৪

সর্বশেষ

সিনওয়ার হ*ত্যার জেরে প্রতিরোধ আরো জোরালো হবে: ইরান

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের নেতা ইয়াহিয়া সিনওয়ার হত্যা ওই অঞ্চলে প্রতিরোধ আরও জোরালো করবে বলে মনে করে ইরান। সিনওয়ারকে হত্যা করা হয়েছে, ইসরায়েলের এমন দাবির কয়েক ঘণ্টা পর জাতিসংঘে ইরান মিশনের পক্ষ থেকে এমন মন্তব্য আসে। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক্সে এক পোস্টে ইউএন ইরান মিশন বলেছে, ‘প্রতিরোধ আরও শক্তিশালী হবে। সিনওয়ার তরুণ প্রজন্ম ও শিশুদের কাছে আদর্শ হয়ে থাকবেন। তাঁর দেখানো পথ ধরে ফিলিস্তিনকে স্বাধীনতার দিকে নিয়ে যাবে। যত দিন দখল ও আগ্রাসন চলবে, তত দিন প্রতিরোধও জারি থাকবে। অনুপ্রেরণার উৎস হয়ে বেঁচে থাকবেন শহীদেরা।’

স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার ইসরায়েলের পক্ষ থেকে হামাসের নেতা ইয়াহিয়া সিনওয়ারকে হত্যার দাবি করা হয়। ইসরায়েলি সামরিক বাহিনী ও গোয়েন্দা সংস্থা শিন বেতের যৌথ বিবৃতিতে বলা হয়, বুধবার ইসরায়েলের সামরিক বাহিনীর অভিযানে দক্ষিণ গাজায় তিনজন নিহত হন। ওই তিনজনের মরদেহের পরিচয় শনাক্তের পর ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।  ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাৎজও সিনওয়ার নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে ইয়াহিয়া সিনওয়ার নিহতের বিষয়ে এখন পর্যন্ত কিছু জানায়নি হামাস।

গত বছর ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার প্রধান পরিকল্পনাকারী ছিলেন ইয়াহিয়া সিনওয়ার। এই হামলার পর গাজায় অভিযানের নামে নির্বিচার হামলা শুরু করে ইসরায়েল। গত আগস্টে ইরানের তেহরানে হামাসের নেতা ইসমাইল হানিয়াহ নিহত হওয়ার পর হামাসের নেতা হন সিনওয়ার।

জনপ্রিয়