ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ , ৬ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নিহত ৩৩

আন্তর্জাতিক

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ০৯:৩২, ১৯ অক্টোবর ২০২৪

আপডেট: ০৯:৩৩, ১৯ অক্টোবর ২০২৪

সর্বশেষ

গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নিহত ৩৩

ফিলিস্তিনের গাজা উপত্যকার উত্তরাঞ্চলে অবস্থিত জাবালিয়া শরণার্থী শিবিরে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে ২১ নারীসহ অন্তত ৩৩ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো ৮০ জন। প্রায় দুই সপ্তাহের বেশি সময় ধরে ওই এলাকা অবরুদ্ধ করে রেখেছে ইসরায়েল। খবর এএফপির।

সিভিল ডিফেন্স এজেন্সির মুখপাত্র মাহমুদ বাসাল জানান, হামলায় ৩৩ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরো অনেকে।

এর আগে আল আওদা হাসপাতালের একটি সূত্র জানায়, তারা হাসপাতালটিতে ২২ জনের মৃত্যুর বিষয় রেকর্ড করেছে। পাশাপাশি ফিলিস্তিনি শরণার্থীদের জন্য নির্মিত তাল আল-জাতার শিবিরটিতে চালানো হামলায় আরো ৭০ জন আহত লোককে হাসপাতালটিতে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানায় কর্তৃপক্ষ।

রাতভর পরিচালিত এই হামলার বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনীর মন্তব্য জানতে চাইলে একজন মুখপাত্র বলেন, তারা বিষয়টির খোঁজ নিচ্ছেন। গাজা উপত্যকার উত্তরে ও জাবালিয়ার আশপাশে গত ৬ অক্টোবর থেকে নতুন করে হামলা শুরু করে ইসরায়েল। ইসরায়েলের সামরিক বাহিনী বলছে তারা হামাস যোদ্ধাদের লক্ষ্য করে হামলা চালাচ্ছে।

এদিকে জাতিসংঘের মানবিক সহায়তা বিষয়ক সংস্থা গতকাল শুক্রবার রাতে জানায়, গাজার উত্তরে বেসামরিক লোকজন ক্রমশ বাড়তে থাকা দুঃসহ ও বিপদজনক পরিস্থিতির মুখোমুখি হচ্ছে। সাধারণ পরিবারগুলো এখানে প্রচণ্ড বোমাবর্ষণের মধ্যে নিষ্ঠুর পরিবেশে দিন কাটাচ্ছে।

জনপ্রিয়